ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় ধরা পড়া জঙ্গি জেএমবির কেন্দ্রীয় কমিটির সদস্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৪
কলকাতায় ধরা পড়া জঙ্গি জেএমবির কেন্দ্রীয় কমিটির সদস্য

কলকাতা: কলকাতার বিমানবন্দর এলাকা থেকে গ্রেফতার করা বাংলাদেশি নাগরিক সাজিদ জেএমবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য বলে মনে করছে কলকাতা পুলিশ।

রোববার (৯ নভেম্বর) সাজিদকে কলকাতার বাঙ্কশাল আদালতে বিশেষ বিচারকের কাছে হাজির করা হবে।

এর আগে শনিবার রাতে কলকাতা পুলিশ গ্রেফতার হওয়া জঙ্গিকে এনআইএ’র হাতে তুলে দেয়।

পুলিশ বলছে, সাজিদ বর্ধমান বিস্ফোরণের মূল হোতা। তার বিরুদ্ধে ‘আন ল ফুল প্রিভেনশন অ্যাক্ট’ বা ইউএপিএ এবং এক্সক্লুসিভ আইনে মামলা দায়ের করা হতে পারে।

বর্ধমান বিস্ফোরণে যে ১২ জনের তালিকা তৈরি করা হয়েছেলো সাজিদ তার মধ্যে অন্যতম। সাজিদকে ধরিয়ে দিতে ১০ লাক রুপি ঘোষণা করেছিলো  পুলিশ।

জানা গেছে, সাজিদের কাছ থেকে ভারতের নাগরিকত্বের কিছু কাগজপত্র পাওয়া গেছে। এর মধ্যে ভারতের ভোটার পরিচয়পত্র, প্যান কার্ড ছাড়াও বেশ কিছু ভূয়া মোবাইলের সিম কার্ড পাওয়া গেছে ।

গ্রেফতারের সময় সাজিদের কাছে ১ লাখ ভারতীয় রুপিও জব্দ করা হয়।

বর্ধমান বিস্ফোরণের পরেই পালিয়ে যায় সাজিদ। গত এক মাস ধরে সে কলকাতায় লুকিয়ে ছিল। তার টাকা শেষ হয়ে যাওয়ায় টাকা জোগাড় করার জন্য কলকাতার এক কুরিয়ার সংস্থার কর্মীর সাথে যোগাযোগ করার চেষ্টা করছিল। এই কাজ করতে গিয়েই গোয়েন্দাদের নজরে আসে সাজিদ।

সূত্র জানায়, সাজিদ অন্যান্য জঙ্গিদের মতো খুব বেশি মোবাইল নম্বর পরিবর্তন করতেন না। তবে বর্তমানে তিনি বেশ কয়েকবার মোবাইল নম্বর পরিবর্তন করে বলে সূত্র জানিয়েছে। মূলত এ কারণেই তিনি গোয়েন্দাদের নজরে চলে আসেন।

সাজিদকে আদালতে নেওয়া হলে জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে নেওয়া হতে পারে বলে সূত্র জানিয়েছে।   

জিজ্ঞাসাবাদে আরও বেশ কিছু তথ্য উঠে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।