ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

শেষ হলো কলকাতা চলচ্চিত্র উৎসব

সেরা ছবি ইরানের ‘টেলস’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৪
সেরা ছবি ইরানের ‘টেলস’

কলকাতা: জমজমাট আয়োজনের মধ্য দিয়ে সোমবার (১৭ নভেম্বর) নজরুল তীর্থে শেষ হলো ২০তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এতে সেরা ছবির পুরস্কার পেয়েছে রকসন বেনিতেমাদ পরিচালিত ইরানি ছবি ‘টেলস’।

এবারের আসরে ছিল নারী পরিচালকদের পরিচালিত চলচ্চিত্রের প্রতিযোগিতা। এতে ‘সুপারনোভা’ ছবির জন্য সেরা নারী নির্মাতার পুরস্কার পেয়েছেন ডাচ পরিচালক তমর ভ্যান ডেন ডপ এবং ‘আইজ অব থিফ’ ছবির জন্য ফিলিস্তিনের নাজওয়া নজ্জর।

বিশেষ জুরি পুরস্কার পেয়েছে ইসরায়েলের পরিচালক শিরা গাফেন পরিচালিত ‘সেল্ফ মেড’। ‌ সেরা তথ্যচিত্রের পুরস্কার পেয়েছে শঙ্খ মুখোপধ্যায় পরিচালিত ‘দুই ধুরানির গল্প’। সেরা স্বল্পদৈর্ঘ্য ছবির পুরস্কার পেয়েছে গিরিশ কুমার পরিচালিত ‘জালা শায়া নাম’। ‌ সেরা এশীয় ছবির নেটপ্যাক পুরস্কার পেয়েছে ভূটানের ‘ভারা আব্লেসিং’। ‌

সমাপনী অনুষ্ঠানে ছিলেন পরিচালক পল ককস, অমল পালেকর, ফারহা খান, মাধবী মুখোপাধ্যায়, মেগান মিলান, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, রঞ্জিত মল্লিক, মন্ত্রী সুব্রত মুখার্জি, মন্ত্রী ফিরহাদ হাকিম ও অরূপ বিশ্বাস। সাফল্য কামনা করে উৎসব কমিটিকে শুভেচ্ছাবার্তা পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। ‍ অনুষ্ঠানে‌ সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী অমিত মিত্র।

বাংলাদেশ সময় : ১০৪০ ঘণ্টা, ১৮ নভেম্বর , ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।