ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

এবার জেলে অনশনে বসলেন কুণাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৪
এবার জেলে অনশনে বসলেন কুণাল কুণাল ঘোষ

কলকাতা: জেলের মধ্যে আত্মহননের চেষ্টার পর আবার কারা কর্তৃপক্ষকে চূড়ান্ত অস্বস্তির মধ্যে ফেলে অনশনে বসলেন সারদা আর্থিক কেলেঙ্কারি কাণ্ডে গ্রেফতার, তৃণমূল কংগ্রেসের বহিষ্কার হওয়া সংসদ সদস্য কুণাল ঘোষ।

তার আত্মহত্যার চেষ্টার জন্য দায়ী করে কারাদফতরের যেসব কর্মীকে বহিষ্ক‍ার করা হয়েছে তাদেরকে কাজে ফিরিয়ে আনার দাবিতেই সোমবার সকাল থেকে জেলে অনশনে বসেছেন কুনাল।



কারা সূত্রে জানা গেছে, তারা কুণাল ঘোষকে বোঝাতে চেষ্টা করলেও কোনো ফল হয়নি।

সূত্রের খবর, কুণাল অনশনে বসার আগে থেকেই অবশ্য কারা দফতরের অন্দরেও সাসপেন্ড হওয়া কর্মীদের কাজে ফেরানোর দাবি তীব্র হয়েছে।

অনশন শুরু করলেও এখনও পর্যন্ত কুণাল ঘোষের শারীরিক অবস্থা মোটের উপর স্বাভাবিক আছে বলেই জেল সূত্রের খবর।

গত বৃহস্পতিবার (১৩ নভেম্বর) ভোররাতে সারদাকাণ্ডে আসল আপরাধীদের গ্রেপ্তার না করার প্রতিবাদে কলকাতার প্রেসিডেন্সি জেলে নিজের সেলেই ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন কুণাল ঘোষ।

পরে তাকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার (১৬ নভেম্বর) রাতে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে প্রেসিডেন্সি জেলে ফেরেন কুণাল ঘোষ।

তার নিরাপত্তা নিশ্ছিদ্র করতে সেলে ২৪ ঘণ্টা সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। কড়া নজরদারির ব্যবস্থা করতে কুণালের সেলও পরিবর্তন করেছেন জেল কর্তৃপক্ষ।

বিচারকের কাছে কুণাল ঘোষ অভিযোগ করেন, হাসপাতাল থেকে জেলে ফেরার পরে তার সেল থেকে দু’টি ডায়েরি, দু’টি খাতা ও শীতবস্ত্র উধাও হয়ে গেছে।

কুণালের দাবি, হারিয়ে যাওয়া দু’টি ডায়েরিতে তিনি গত এক বছর ধরে আত্মজীবনী লিখছিলেন।

অভিযোগ শোনার পর বিষয়টি নিয়ে প্রেসিডেন্সি জেলের ভারপ্রাপ্ত সুপারের কাছে এ ব্যাপারে প্রতিবেদন চেয়েছেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ১৮ নভেম্বর, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।