ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

প্রজাতন্ত্র দিবসের আগে কড়া নিরাপত্তায় কলকাতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৫
প্রজাতন্ত্র দিবসের আগে কড়া নিরাপত্তায় কলকাতা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: প্রজাতন্ত্র দিবসের (২৬ জানুয়ারি) আগে জোরদার করা হয়েছে কলকাতার নিরাপত্তা ব্যবস্থা। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রকের এক বার্তার মাধ্যমে কলকাতা পুলিশকে বিশেষভাবে নিরাপত্তা ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।



সোমবার (২৬ জানুয়ারি) সকাল থেকে কলকাতার রেড রোডে সেনাবাহিনীর কুচকাওয়াজ উপলক্ষে হাজির থাকবেন ম‍ুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়সহ দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

জানা গেছে, প্রজাতন্ত্র দিবসে কুচকাওয়াজের নিরাপত্তা জোরদার করতে বিভিন্ন ‘ডামি’ মহড়া দেওয়া হয়েছে। বিশেষভাবে হাজির করা হয়েছিল ডগ স্কোয়াড, বম্ব স্কোয়াডসহ পুলিশের প্রায় সবকটি বিভাগের কর্মীদের।

এ দিবসকে সামনে রেখে গোটা রেড রোড ঘিরে বসানো হয়েছে বেশ কিছু ‘ওয়াচ টাওয়ার’। অতিরিক্ত বেশ কিছু গোপন ক্যামেরা দিয়ে নজরদারি শুরুও করা হয়েছে।

এছাড়াও নজর রাখা হচ্ছে শহরের বহুতল ভবন থেকেও। সোমবার বিশেষভাবে ‘ড্রোন’ নজরদারি চালানো হবে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।


বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, ২৫ জানুয়ারি, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।