ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

শুরু হচ্ছে সারদা কাণ্ডের শুনানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫
শুরু হচ্ছে সারদা কাণ্ডের শুনানি

কলকাতা: ভারতের সর্বোচ্চ আদালতে সারদা অর্থ কেলেঙ্কারির তদন্ত নিয়ে পশ্চিমবঙ্গ সরকারের দায়ের করা মামলার শুনানি শুরু হচ্ছে মঙ্গলবার (২৭ জানুয়ারি)।

মামলার তদন্তকারী সংস্থা সিবিআই রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে কাজ করছে- এই অভিযোগে তদন্তের ক্ষেত্রে সুপ্রিম কোর্টের তত্ত্বাবধান দাবি করে মামলা দায়ের করে রাজ্য সরকার।



অন্যদিকে, একই অভিযোগে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেও মামলা দায়ের করা হয়েছে।

ইতোমধ্যেই সারদা আর্থিক কেলেঙ্কারি মামালায় তদন্তে নেমে সিবিআই পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের বেশ কয়েকজন নেতা-মন্ত্রীকে গ্রেফতার করেছে। তলব করা হয়েছে সাবেক রেলমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেতা মুকুল রায়কে।

রাজ্য সরকারের পক্ষে এই আবেদন প্রবীণ কংগ্রেস নেতা ও আইনজীবী কপিল সিব্বল সওয়াল করবেন। এনিয়ে আগেই ক্ষোভ প্রকাশ করেছে প্রদেশ কংগ্রেসের নেতারা।

অন্যদিকে, সিবিআই তদন্ত নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও আইনমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের বিরুদ্ধে আদালত অবমাননার একটি মামলারও  শুনানি সুপ্রিম কোর্টে মঙ্গলবার হবে বলে জানা যায়।

মামলাগুলির শুনানির পরেই বোঝা যাবে আগামী দিনে সিবিআই তদন্ত কোন দিকে এগোবে।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।