ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতা মেতেছে দোলের রঙে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, মার্চ ৫, ২০১৫
কলকাতা মেতেছে দোলের রঙে

কলকাতা: উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে কলকাতায় উদযাপিত হচ্ছে আবির ও রঙের উৎসব দোল। সকাল থেকেই কলকাতাসহ পশ্চিমবঙ্গের প্রায় প্রতিটি জায়গা এখন উৎসবের রঙে রঙিন।



বেলা বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে উদ্দীপনার পারদ। বৃহস্পতিবার (৫ মার্চ) সকাল থেকেই বিভিন্ন জায়গায় আয়োজন করা হয় শোভাযাত্রার। গান, নাচসহ বর্ণাঢ্য এ শোভাযাত্রায় অংশ নেন সব বয়সী মানুষ।

প্রথা অনুযায়ী পরিবারের জ্যেষ্ঠদের পায়ে আবির দিয়ে প্রণাম সারার পর সবাই মেতে উঠেছেন রঙের খেলায়।

দোল ও হোলি উপলক্ষে পশ্চিমবঙ্গ সরকার দু’দিন ছুটি ঘোষণা করেছে। এতে মোট চার দিনের লম্বা ছুটিতে অনেকেই বেরিয়ে পড়েছেন বেড়াতে।

বোলপুর শান্তিনিকেতনে দোল উপলক্ষে প্রচুর মানুষের সমাগম হয়েছে বলে জানা যায়।

অন্যদিকে উত্তরপ্রদেশের মথুরা ও বৃন্দাবনে শুরু হয়েছে বসন্ত উৎসব। প্রতি বছরের মতই ভারতের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ শামিল হয়েছেন এই উৎসবে। এক সপ্তাহ ধরে এই অঞ্চলে এ উৎসব পালন করা হয়। উৎসবে যোগ দিতে এ বছরও প্রচুর বিদেশি পর্যটক হাজির হয়েছেন।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দোল ও হোলি উপলক্ষে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। দেশবাসীকে রঙের উৎসব হোলির শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, ৫ মার্চ, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।