ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ সিপিএমের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৫
তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ সিপিএমের

কলকাতা: পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ করলেন সিপিএমের নবনিযুক্ত রাজ্য সম্পাদক ও পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধীদলীয় নেতা সূর্যকান্ত মিশ্র।

বুধবার (০১এপ্রিল) কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি পৌরসভা নির্বাচনের আগে নির্বাচন কমিশন সম্পর্কে তার ক্ষোভের কথা জানান।



তিনি নির্বাচন কমিশনের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, নির্বাচন কমিশনও প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ব্যর্থ হচ্ছে।

সূর্যকান্ত মিশ্র অভিযোগ করেন, বিগত উপনির্বাচনগুলোতে যেসব জায়গায় বামপন্থিরা তাদের শক্তি বাড়িয়েছে সেই সব জায়গায় সন্ত্রাস চালিয়ে ভোট প্রক্রিয়াকে প্রভাবিত করার চেষ্টা করছে পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস।

তিনি সরাসরি নির্বাচন কমিশনকে শাসকদলের হাতের পুতুল বলে অভিযোগ করেন।

বিভিন্ন পৌরসভা এলাকায় বামফ্রন্ট প্রার্থীদের মনোনয়ন দাখিল করার পরেও সেটি প্রত্যাহারের ঘটনা ঘটেছে। প্রার্থীদের ভয় দেখানো হয়েছে বলেও অভিযোগ করেন সিপিএমের রাজ্য সম্পাদক।

বিরোধীদলগুলোর পক্ষ থেকে পৌরসভার ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার দাবি উঠেছে। পশ্চিমবঙ্গ সরকার সেই দাবি মেনেও নিয়েছে।

তবে পৌরসভা নির্বাচনের আগে সিপিএমের পক্ষ থেকে শাসক দলের সন্ত্রাস এবং নির্বাচন কমিশন সম্পর্কে অভিযোগ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।