ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

শেখ হাসিনাকে ডি-লিট দিতে চায় প্রেসিডেন্সি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৫
শেখ হাসিনাকে ডি-লিট দিতে চায় প্রেসিডেন্সি

কলকাতা: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডক্টর অব লিটারেচার (ডি-লিট) সম্মাননা দিতে চায় পশ্চিমবঙ্গের প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়।

বৃহস্পতিবার (৩০ জুলাই) সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য পাওয়া গেছে।



সূত্র জানায়, এবিষয়ে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভারতে বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে কথা বলেছে। বিষয়টি জানানো হয়েছে পশ্চিমবঙ্গের রাজ্যপালকেও। এছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়েও এ বিষয়ে কথা চলছে।

আগামী রোববার (০২ আগস্ট) বিশ্ববিদ্যালয়য়ের এক বৈঠকে এ বিষয়ে আলোচনা হতে পারে বলে জানিয়েছে প্রেসিডেন্সি সূত্র।

এদিকে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়য়ে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি চেয়ার স্থাপনের কথা ইচ্ছা প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে এ বিষয়ে কোনো সিদ্ধান্তের কথা জানায়নি বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, চলতি বছরের ২২ আগস্ট  প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠিত হবে। সেখানে উপস্থিত থাকবেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।

প্রেসিডেন্সির কর্মকর্তারা জানান, দিল্লিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ বিষয়ে একটি চিঠি পাঠানো হয়েছে। তবে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত চিঠির কোনো উত্তর এসে পৌঁছায়নি।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৫
ভিএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।