ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

শেখ হাসিনার নেতৃত্বে সফল হবে বঙ্গবন্ধুর স্বপ্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৫
শেখ হাসিনার নেতৃত্বে সফল হবে বঙ্গবন্ধুর স্বপ্ন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের উপ-হাইকমিশনার জকি আহাদ বলেছেন, জীবদ্দশায় বঙ্গবন্ধু সোনার বাংলা দেখে না যেতে পারলেও, তার আদর্শে অঙ্গীকারবদ্ধ তারই সুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সোনার বাংলায় পরিণত  হবে এবং বঙ্গবন্ধুর স্বপ্ন সফল হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়য়ের কে পি বসু মিলনায়তনে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন আয়োজিত ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম' শীর্ষক স্মারক বক্তৃতায় তিনি এ কথা বলেন।



আলোচনা সভায় অংশ নেন যাদবপুর বিশ্ববিদ্যালয়য়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক অধ্যাপিকা সুচেতা ঘোষ, ফ্যাকাল্টি অফ ইন্টার ডিসিপ্লিনারি স্টাডিজের ডিন অধ্যাপক আশিস মজুমদার, মুক্তিযুদ্ধকালীন কলকাতা দূরদর্শনের সাংবাদিক উপেন তরফদার, প্রখ্যাত সাংবাদিক সুখরঞ্জন দাসগুপ্ত প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপ-হাইকমিশনার জকি আহাদ।

অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর জীবন ও কর্মের বিভিন্ন দিক তুলে ধরেন। সভাপতির ভাষণে জকি আহাদ বলেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিকেই উদ্বুদ্ধ করেননি বরং তিনি তার বলিষ্ঠ নেতৃত্ব ও দৃঢ় মনোবল দিয়ে বাংলাদেশের জনগণকে চূড়ান্ত দিকনির্দেশনা দিয়ে গেছেন।

অনুষ্ঠানের শুরুতে ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ নামে একটি তথ্যচিত্র প্রদর্শিত হয়। অনুষ্ঠানে উৎসাহী শ্রোতা ছাড়াও শতাধিক ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ১৭ আগস্ট, ২০১৫
ভিএস/আরএম

** শোক দিবসে কলকাতায় জাতীয় পতাকা অর্ধনমিত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।