ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

বাপ্পাদিত্যকে মিস করছে কলকাতা চলচ্চিত্র উৎসব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
বাপ্পাদিত্যকে মিস করছে কলকাতা চলচ্চিত্র উৎসব

কলকাতা: তিনি ছিলেন চলচ্চিত্র উৎসবের প্রতিদিনের দর্শকের মধ্যে অন্যতম। দেশ-বিদেশের সিনেমার খুঁটিনাটি ছিলো নখদর্পণে।

এমনকি সাংবাদিকদেরও বিশ্ব সিনেমা সম্পর্কে কোনো তথ্যের প্রয়োজন হলে তার কাছে ফোন যেত। ব্যস্ত না থাকলে অবলীলায় সেই প্রশ্নের উত্তর দিতেন পরিচালক বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায়।

গত ৭ নভেম্বর মাত্র ৪৫ বছর বয়সে তিনি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। চলচ্চিত্র উৎসবে টলিপাড়ার বন্ধুরা খুব বেশি করে অভাববোধ করছেন এই তরুণ পরিচালককে। এদিন বাপ্পাদিত্যকে স্মরণও করলেন তারা। বাপ্পাদিত্যের বন্ধুদের মধ্যে হাজির ছিলেন পাওলি দাম, প্রসেনজিৎ   চট্টোপাধ্যায়সহ বেশ কয়েকজন অভেনেতা-অভিনেত্রী।

উপস্থিত ছিলেন পরিচালক হরনাথ চক্রবর্তীও। ভাবগম্ভীর এ অনুষ্ঠানে বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায় পরিবারের কাছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের তরফে সমবেদনা জানানো হয়।

জানা যায়, কলকাতা নন্দন প্রেক্ষাগৃহে বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায়ের ‘রেট্রস্পেকটিভ’ এর আয়োজন করা হবে। ২০০০ সালে ঢাকা আন্তর্জাতিক  চলচ্চিত্র উৎসবে তিনটি বিভাগে পুরস্কার পেয়েছিল।

কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রাঙ্গণে বড় মাপের বেশ কয়েকটি পোস্টারে বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায়ের ছবি টাঙিয়ে লেখা হয়েছে, তার অভাববোধ করেছে কলকাতা চলচ্চিত্র উৎসব।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৫
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।