ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় বড়দিনের প্রস্তুতি চলছে জোর কদমে

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
আগরতলায় বড়দিনের প্রস্তুতি চলছে জোর কদমে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: আর মাত্র হাতেগোণা কয়েক দিনপর খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান উৎসব বড়দিন। বিশ্বে অন্যান্য জায়গার মত ত্রিপুরার রাজধানী আগরতলাতেও এখন বড়দিনকে সামনে রেখে জোর তৎপরতা শুরু হয়েছে।



প্রতি বছর ডিসেম্বর মাসের শুরুতেই আগরতলার আরএমএস মোড়ে বসে ক্রিসমাস বাজার। দোকানিরা এখানে ক্রিসমাস ট্রি, সান্তাক্লজের পোশাক, টুপি, মুখোশ, স্টার, সান্তাক্লজের পুতুল সহ বড়দিনের নানান সামগ্রীর পসরা নিয়ে বসেন।

এ বছরও তার ব্যতিক্রম হয়নি, নানা বয়সী মানুষ বছরের এই সময় এখানে আসেন ও তাদের পছন্দ মত ক্রিসমাস সমগ্রী কিনে নিয়ে যান। এখানে আসা ক্রেতাদের সকলেই খ্রিস্টধর্মাবলম্বী এমনটা নয় বলে জানান ব্যবসায়ী বিজন পাল। এখন ক্রিসমাস সার্বজনীন উৎসবের রূপ নিয়েছে। তিনি আরও জানান পুর নির্বাচনের জন্য এ বছর ক্রিসমাস বাজার প্রথম দিকে একেবারে জমেনি।

বড়দিন এখন সকলের উৎসবের রূপ নিয়েছে, আমরা চাই এই উৎসবের দিন সকলে মিলে-মিশে একাকার হয়ে যাক, এমনই মত ব্যক্ত করেন পরিবারের কচিকাঁচা সদস্যদের নিয়ে বড়দিনের কেনাকাটা করতে আসা এক ব্যক্তি।

এদিকে রাজধানীর পার্শ্ববর্তী মরিয়ম নগর গির্জায় এখন ব্যস্ততা তুঙ্গে। বড়দিন উপলক্ষে গির্জায় যীশুর জন্মস্থানের আদলে তৈরি করা হচ্ছে গোশালা।

প্রতিবছরের ন্যায় এবছরও বড়দিন উপলক্ষে গির্জা প্রাঙ্গণে বসছে দুদিনব্যাপী মেলা। এর উদ্বোধন করবেন ত্রিপুরা বিধানসভার উপাধ্যক্ষ পবিত্র কর।

ক্রিসমাস মেলাকে কেন্দ্র করে জাতি ধর্ম, বর্ণ নির্বিশেষে মানুষ যেন মরিয়ম নগরে মিলিত হয় এমনটাই কামনা গির্জা পরিচালন কমিটির সদস্যদের।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।