ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় মুক্তিযুদ্ধবিষয়ক প্রামাণ্যচিত্রের উন্মোচন

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
আগরতলায় মুক্তিযুদ্ধবিষয়ক প্রামাণ্যচিত্রের উন্মোচন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে ত্রিপুরায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে ত্রিপুরা শীর্ষক এক প্রামাণ্যচিত্রের উন্মোচন করা হয়েছে।

বুধবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় আগরতলার সুকান্ত একাডেমীর প্রেক্ষাগৃহে এই প্রামাণ্যচিত্রের আনুষ্ঠানিক উন্মোচন করেন ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়।



অনুষ্ঠানে রাজ্যপাল বলেন,  বাংলাদেশে ইতিহাসের চর্চা পশ্চিমবঙ্গ বা ত্রিপুরার চেয়ে খানিকটা বেশি। তাই বাংলাদেশ তাদের মন্ত্রীসভায় মুক্তিযুদ্ধ বিষয়ক একজন মন্ত্রীর পদ সৃষ্টি করেছে। তিনি অনুষ্ঠানে বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের ভূয়সী প্রসংশা করেন।

রাজ্যপাল ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ত্রিপুরার তথ্য ও সংস্কৃতি দফতরের মন্ত্রী ভানু লাল সাহা, ত্রিপুরা মধ্য শিক্ষা পর্ষদের সভাপতি অধ্যাপক মিহির লাল দেব, তথ্যচিত্রের পরিচালক রাজু ভৌমিক প্রমুখ।

অনুষ্ঠানে মন্ত্রী ভানু লাল সাহা বলেন- এই তথ্যচিত্র শুধু নতুন প্রজন্মের কাছেই নয় পুরাতন প্রজন্ম যারা প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে মুক্তিযুদ্ধে শরিক হয়ে ছিলেন তাদের কাছে এটি একটি প্রামাণ্য দলিল হিসেবে থাকবে।

তথ্যচিত্রটি নির্মাণ করেন তরুণ পরিচালক রাজু ভৌমিক।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।