ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় আঞ্চলিক পাসপোর্ট অফিসের উদ্বোধন

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
আগরতলায় আঞ্চলিক পাসপোর্ট অফিসের উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: আগরতলায় উদ্বোধন হলো আঞ্চলিক পাসপোর্ট অফিসের। এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) অফিসটি উদ্বোধন করা হয়।



রাজধানীর সুকান্ত একাডেমির অডিটোরিয়ামে ফলক উন্মোচনের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন ত্রিপুরার তথ্য ও সংস্কৃতি এবং অর্থ দপ্তরের মন্ত্রী ভানু লাল সাহা।

মন্ত্রী ছাড়াও অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভারত সরকারের ডেপুটি সেক্রেটারি সঞ্জীব আগরওয়াল, ডিপিও আশিষ মিদ্দা, কলকাতা অফিসের রিজিওনাল পাসপোর্ট অফিসার দীপিকা শ্রীবাস্তব, অ্যাসিস্ট্যান্ট পাসপোর্ট অফিসার আগরতলা দেবানন্দ রিয়াংসহ অন্যরা।

ফলক উন্মোচনের পর বক্তব্যে ভানু লাল সাহা বলেন, রাজ্য থেকে দেশের অন্য প্রান্তে যাওয়ার প্রধান মাধ্যম প্লেন। বর্তমানে প্লেনের টিকিটের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে তা সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে। ত্রিপুরার সড়ক পথও ভালো নয়। এ অবস্থায় বাংলাদেশের মধ্যে সড়ক যোগাযোগ পরিসেবা চালু হওয়ায় দু’দেশের মানুষের অনেক সুবিধা হয়েছে। এখন

ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে রেল পরিসেবা চালু করার পরিকল্পনা চলছে।

পাশাপাশি বাংলাদেশের আশুগঞ্জ বন্দর ত্রিপুরার জন্য খুলে দেওয়ার কথা চলছে। এইদু’টি হয়ে গেলে ত্রিপুরা উত্তরপূর্বের করিডোর হয়ে যাবে।

এ সময় মন্ত্রী ত্রিপুরায় তৎকাল পাসপোর্ট অফিস এবং গোমতী, ঊনকোটি ও ধলাই জেলায় তিনটি পাসপোর্ট আবেদন কেন্দ্র চালু করার দাবি জানান।

অপরদিকে কলকাতা অফিসের রিজিওনাল পাসপোর্ট অফিসার দীপিকা শ্রীবাস্তব বলেন, আগরতলার পর এবার উত্তরপূর্বের অরুণাচল প্রদেশ ও নাগাল্যান্ড রাজ্যে
পাসপোর্ট অফিস চালু করা হবে।

আগরতলার আঞ্চলিক পাসপোর্ট অফিসটি ভারত সরকারের বিদেশ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী অবসরপ্রাপ্ত জেনারেল ভিকে সিংয়ের উদ্বোধন হওয়ার কথা ছিল। কিন্তু জরুরি কাজে ব্যস্ত থাকায় তিনি আগরতলা আসতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa