ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরার সিপাহীজলার স্কুল-মাদ্রাসার উন্নয়নে পদক্ষেপ

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
ত্রিপুরার সিপাহীজলার স্কুল-মাদ্রাসার উন্নয়নে পদক্ষেপ

আগরতলা: ত্রিপুরার সিপাহীজলা জেলার অন্তর্গত শিক্ষা দফতরের উদ্যোগে বিভিন্ন স্কুল ও মাদ্রাসার পরিকাঠামোর উন্নয়নের লক্ষ্যে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

 

বিশ্রামগঞ্জে অবস্থিত সিপাহীজলার জেলা শিক্ষা কর্মকর্তার অফিস থেকে এ তথ্য জানানো হয়।

উন্নয়নের পরিকাঠামোগুলো হলো- গোলাঘাটি হাইস্কুলের ভবন নির্মাণ করা হচ্ছে, এর জন্য খরচ হবে পাঁচ কোটি ৮০ লাখ ৭ হাজার ৮'শ রুপি। সাঁত কোটি রুপি ব্যায়ে ব্যাইদা দিঘী হাই স্কুলের পাকা ভবন, ৯ কোটি ২৪ লাখ ২৩ হাজার রুপি ব্যায়ে বিশালগড় এইচ এস স্কুলের পাকা ভবন, পাঁচ কোটি ১২ লাখ ২০ হাজার রুপি ব্যায়ে মোহনভোগ এইচ এস স্কুলের পাকা ভবন, ৮ কোটি ৫৩ লাখ রুপি ব্যায়ে তৈবান্দাল এইচ এস স্কুলের পাকা ভবনের নির্মাণ কাজ চলছে।

জেলার খেদাবাড়ী ইসলামিয়া জুনিয়র মাদ্রাসা ও করালিয়ামুড়া জুনিয়র মাদ্রাসার পাকা ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এর জন্য ব্যয় ধরা হয়েছে ৩০ লাখ রুপি। সুধন্ব্য এইচ এস স্কুলের পাকা ভবন নির্মাণ করা হবে। এর জন্য ব্যায় ধরা হয়েছে পাঁচ কোটি ৮৪ লাখ টাকা।

জেলায় স্কুলের পাকা ভবনের পাশাপাশি দুটি পাকা ছাত্রাবাস নির্মাণেরও পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

দাওধারানী দ্বাদশ মাদ্রাসার ছাত্রাবাসের ১০০ শয্যা বিশিষ্ট পাকা ভবন নির্মান করা হবে। এর ব্যায় ধরা হয়েছে চার কোটি ৫৭ লাখ রুপি। বিশালগড় বালক মাদ্রাসার ছাত্রাবাসের ১০০ শয্যা বিশিষ্ট পাকা ভবন নির্মাণের জন্য পাঁচ কোটি ৫৭ লাখ রুপি খরচ হবে বলে তথ্যে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
জিসিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।