ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

৫৫ দিন পর ত্রিপুরায় এলো পণ্যবাহী ট্রেন

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
৫৫ দিন পর ত্রিপুরায় এলো পণ্যবাহী ট্রেন ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: দীর্ঘ ৫৫ দিন পর আবার পণ্যবাহী ট্রেন এসে পৌঁছ‍ুলো ত্রিপুরায়। এখন অপেক্ষার পালা কবে চালু হবে দূরপাল্লার যাত্রীবাহী ট্রেন।



আগরতলা থেকে দেশের মূল ভূখণ্ডের সঙ্গে ব্রডগেজ ট্রেন পরিষেবা চালু হওয়ার কিছু দিনের মধ্যে আসামের নর্থকাছাড়হিল জেলার পাহাড়ি রেল পথে প্রবল বৃষ্টির কারণে ট্রেন লাইন ক্ষতিগ্রস্ত হয়। ফলে ত্রিপুরাসহ দক্ষিণ আসামের সঙ্গে রেলপথে মূল ভূখণ্ডের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এনএফ রেলওয়ের কর্মীদের চেষ্টায় অবশেষে এই দুর্গম রেলপথ আবার চালু হয় ও ত্রিপুরায় পণ্যবাহী ট্রেন এসে পৌছায়। রোববার (১০জুলাই) সারা দিনে আগরতলার পার্শ্ববর্তী জিরানীয়া রেল ইয়ার্ডে মোট ৩টি ট্রেন প্রবেশ করেছে বলে জানা গেছে। এই ট্রেনগুলোতে রয়েছে চাল ও লবণ।

সোমবার (১১জুলাই) আরও ৩টি ট্রেন আসার কথা রয়েছে বলে জানায় রেল ইয়ার্ডের আধিকারিকরা। এই ট্রেনগুলোতে রয়েছে চিনি, সিমেন্ট ও আলু।
এখন ত্রিপুরাবাসীর অপেক্ষার পালা, কবে নাগাদ আগরতলা থেকে সরাসরি কলকাতাসহ দেশের অন্যান্য শহরের সঙ্গে ট্রেন পরিষেবা চালু হয়।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, জুলাই ১১, ২০১৬
জেডএম/

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।