ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ছয় সপ্তাহ পর আফগানিস্তানে ভারতীয় তরুণী উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৬
ছয় সপ্তাহ পর আফগানিস্তানে ভারতীয় তরুণী উদ্ধার

কলকাতা: অপহরণের ছয় সপ্তাহ পর আফগানিস্তান থেকে উদ্ধার হয়েছে কলকাতার তরুণী জুডিথ ডিসুজা। ভারতের পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজ টুইটারে এই খবর জানিয়াছেন।

জানা গেছে, শুক্রবার (২২ জুলাই) জুডিথ ডিসুজাকে উদ্ধার করা হয়েছে। শনিবার (২৩ জুলাই) রাতেই তার কলকাতায় ফেরার কথা রয়েছে।  

শনিবার এ খবর পৌঁছ‍ুতেই কলকাতার এন্টালি এলাকায় জুডিথের বাড়িতে খুশির বন্যা। পরিবার সূত্রে জানা গেছে শনিবার (২৩ জুলাই ) রাতেই সম্ভবত কলকাতায় ফিরবেন জুডিথ।

কলকাতার এই বাঙালি  এই  এনজিও কর্মী ‘আগা খান ফাউন্ডেশন’ নামের একটি বেসরকারি সংস্থায় কর্মরত ছিলেন। ১০ জুন তিনি অপহৃত হন। অপহরণের পর থেকেই ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং আফগানিস্তানের ভারতীয় দূতাবাস জুডিথকে উদ্ধারে সচেষ্ট হন।

টানা ছয় সপ্তাহ চেষ্টার পর উদ্ধার করা হয় জুডিথকে। জুডিথের অপহরণের খবর আসার পরেই ভারতের পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজকে টুইট করেন জুডিথের ভাই। সেই টুইট পেয়েই পরিবারের সঙ্গে যোগাযোগ করেন মন্ত্রী। যোগাযোগ করা হয় পশ্চিমবঙ্গ সরকারের তরফেও।

পরিবারের পক্ষে জুডিথের ফিরে আসার খবর জানিয়ে প্রশাসন এবং সরকারকে কৃতজ্ঞতা  জানানো হয়েছে। তবে কারা জুডিথকে অপহরণ করেছিলো বা কেনই করেছিল সেই উত্তর এখন পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৬
ভি.এস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।