ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতাকে ডক্টরেট ডিগ্রি দিতে চায় ইউক্রেন সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৬
মমতাকে ডক্টরেট ডিগ্রি দিতে চায় ইউক্রেন সরকার

কলকাতা (ভারত): পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশেষ ডক্টরেট ডিগ্রি দিতে চায় ইউক্রেন সরকারের ন্যাশনাল ইউনিভার্সিটি অব রেলওয়ে ট্রান্সপোর্ট।  

একটি চিঠির মাধ্যমে ইউক্রেনে যাওয়ার জন্যে মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণও জানানো হয়েছে।

 

নবান্ন সূত্রে জানা যায়, ইউনিভার্সিটি অব রেলওয়ে ট্রান্সপোর্ট জানায়, মমতা ভারতের রেলমন্ত্রী থাকাকালীন তার কাজের পরিপ্রেক্ষিতেই এ সিদ্ধান্ত। এর পাশাপাশি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হওয়ার পরেও তার কন্যাশ্রী, খাদ্যসাথী, জল ধর জল ভর প্রকল্পের সাফল্যের কারণে তাকে ওই ডিগ্রি দেওয়ার উদ্যোগ নিয়েছে ইউক্রেন সরকার।

তবে সূত্রের খবর অনুযায়ী মমতার কাছ থেকে কোনো রকম সম্মতিসূচক উত্তর এখনও তার কাছ থেকে পাওয়া যায়নি। এ খবর পাওয়া পরেই পশ্চিমবঙ্গেরবিরোধী রাজনৈতিক মহলে সমালোচনা শুরু হয়েছে।

বিরোধীদের দাবি রেলমন্ত্রী থাকার সময় মমতার বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে পরবর্তী সময় যথেষ্ট বিতর্ক হয়েছিল। পরবর্তী রেলমন্ত্রীরা তার আমলের বিভিন্ন সিদ্ধান্তের ফলে ভারতীয় রেলের আর্থিক ক্ষতির অভিযোগ করেছিলেন। বিষয়টি তুলে আগামী দিনে বিরোধীরা সমালোচনায় মুখর হবে বলেই মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৬
ভিএস/এএটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।