ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

অলিম্পিকে অংশগ্রহণের রেকর্ড দীপার, ত্রিপুরায় উচ্ছ্বাস

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
অলিম্পিকে অংশগ্রহণের রেকর্ড দীপার, ত্রিপুরায় উচ্ছ্বাস ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ভারতের প্রথম নারী ক্রীড়াবিদ হিসেবে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ অলিম্পিকে অংশগ্রহণের রেকর্ড গড়লেন ত্রিপুরার মেয়ে দীপা কর্মকার।  

রোববার (১৪ আগস্ট) স্থানীয় সময় রাত ১১টা ৪৮ মিনিটে দীপা ব্রাজিলের রিও ডি জেনিরো শহরে অলিম্পিকের মঞ্চে নামেন তিনি।

আর্টিস্টিক জিমন্যাস্টিক্সের ভল্ট ইভেন্টে অংশ নেন দীপা।

তার এই ঐতিহাসিক মুহূর্তে নিজেকে সাক্ষী রাখতে সকাল থেকে আগরতলার অভয়নগর এলাকায় দীপা’র পৈতৃক বাড়িতে ভিড় জমাতে শুরু করেন। ভিড় জমান জাতীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমের কর্মীরাও।

উপস্থিত সবার ইভেন্ট দেখার সুবিধার্থে দীপার বাড়ির ছাদে লাগানো হয় বড় পর্দার প্রোজেক্টর।

দীপা মঞ্চে নামতেই করতালিতে ভরিয়ে দেন উপস্থিত সকলে। দর্শকদের সঙ্গে বসে ছিলেন দীপার বাবা দুলাল কর্মকার ও মা গৌরি কর্মকার এবং স্থানীয় সংসদ সদস্য শঙ্কর প্রসাদ দত্তও।  

প্রতিযোগিতায় দীপা চতুর্থ স্থান লাভ করেন। এই ফলাফলে কিছুটা নিরাশ হলেও ভারতের হয়ে খেলতে পেরে বেজায় সন্তোষ প্রকাশ করেন তিনি। এতে উৎফুল্ল হয় তার সমর্থক-ভক্তরাও।

দীপার বাবা দুলাল কর্মকার উপস্থিত সংবাদমাধ্যমকে বলেন, ‘দীপা যখন ফাইনালে উঠেছিলে, তখন তার স্থান ছিল ৮ম এবং চূড়ান্ত প্রতিযোগিতায় হয়েছে ৪র্থ। এটা কম কথা নয়। তাই আমরা খুশি। ’

দীপার এই সাফল্যে খুশি ভারতের মন্ত্রী থেকে ক্রীড়া ব্যক্তিত্ব-অভিনেতা সবাই। সামাজিক যোগাযোগমাধ্যমে দীপাকে শুভেচ্ছা জানাচ্ছে ক্রীড়ামোদীরা।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।