ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় অক্সিজেন সংকট নেই: প্রতিমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, মে ১৩, ২০২১
ত্রিপুরায় অক্সিজেন সংকট নেই: প্রতিমা

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের প্রধান রেফারাল হাসপাতাল আগরতলা মেডিক্যাল কলেজ ও জিবিতে বর্তমানে তিন হাজার ২০০টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে। পাশাপাশি জিবি হাসপাতালে অক্সিজেনের একটি প্ল্যান্ট চালু রয়েছে।

আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহের মধ্যে এ হাসপাতালে আরও দু’টি অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের কাজ সম্পূর্ণ হয়ে যাবে। প্ল্যান্টগুলোর মধ্যে একটির ক্ষমতা ৯০০ লিটার প্রতি মিনিট ও অপরটির ৬৮০ লিটার প্রতি মিনিট।  

বৃহস্পতিবার (১৩ মে) পশ্চিম আসনের সংসদ সদস্য তথা জিবি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারপারসন প্রতিমা ভৌমিক বাংলানিউজকে এ তথ্য জানান।  

৯০০ লিটার প্রতি মিনিটের প্ল্যান্টটি প্রাইমিনিস্টার কেয়ার ফান্ড থেকে হচ্ছে ও ৬৮০ লিটারটি তৈরি করে দিচ্ছে ও এন জি সির ত্রিপুরা অ্যাসেট।  

প্রতিমা ভৌমিক বলেন, জিবি হাসপাতালে অক্সিজেনের কোনো সমস্যা নেই। আরও রোগী এলেও কোনো অসুবিধা হবে না। তবে তার আবেদন যাদের ১৫ লিটারের বেশি অক্সিজেনের প্রয়োজন তাদের শুধু জিবি হাসপাতালে ভর্তি করানো হয়। যদি কম অক্সিজেন প্রয়োজন তাদের এখানে ভর্তি করা হয় তবে প্রকৃত অসুস্থ রোগীর অসুবিধা হবে।  

এদিন সংসদ সদস্য জিবি হাসপাতালে গিয়ে ডাক্তারসহ অন্য কর্মীদের সঙ্গে কথা বলেন এবং বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন।   

আগরতলার পাশাপাশি রাজ্যের আটটি জেলাতেও একটি করে অক্সিজেন প্ল্যান্ট বসানো হবে। এর পরিপ্রেক্ষিতে উত্তর জেলার ধর্মনগর হাসপাতাল ও সিপাহীজলা জেলার মেলাঘর হাসপাতালেও প্ল্যান্ট তৈরির সামগ্রী এসে পৌঁছেছে। অন্য জেলা হাসপাতালগুলোতেও প্ল্যান্ট নির্মাণের কাজ চলছে।  
 
বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, মে ১৩, ২০২১
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa