ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরাজুড়ে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, মে ১৪, ২০২১
ত্রিপুরাজুড়ে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর

আগরতলা (ত্রিপুরা): দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর শুক্রবার (১৪ মে) উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। সারা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ত্রিপুরারাজ্যেও উদযাপিত হচ্ছে দিনটি।

এদিন সকাল থেকেই ঈদকে কেন্দ্র করে নানা বয়সী মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যায়। মসজিদে মসজিদে ঈদের বিশেষ নামাজ আদায় করেন মুসল্লিরা।  

তবে এ বছর ভারত ও ত্রিপুরা রাজ্যজুড়ে করোনা মহামারির প্রকোপ থাকায় সবাই বিশেষ সতর্ক ছিলেন। আগরতলা পুর নিগমের ৫, ২১ ও ৪৬ নম্বর ওয়ার্ডে করোনা আক্রান্তের সংখ্যা অতিমাত্রায় পাওয়ায় এ এলাকাগুলোকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা দিয়েছে পশ্চিম জেলা প্রশাসন। ২১ নম্বর ওয়ার্ডের শিবনগর এলাকার রাজ্যের অন্যতম বড় গেদু মিঞার মসজিদ অবস্থিত। প্রতিবছর ঈদে এ মসজিদে একসঙ্গে এক হাজারের বেশি মুসল্লিরা নামাজ আদায় করেন। কিন্তু এ বছর এ মসজিদের পরিবর্তে শান্তিপাড়া এলাকার টাউন জামে মসজিদে বিশেষ নামাজ আদায় করা হয়। নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে সবাই নামাজ আদায় করেন। এ সময় একে অপরকে ঈদের শুভেচ্ছা জানান এবং বিশ্বশান্তি ও মহামারি কেটে যাওয়ার দোয়া করেন।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, মে ১৪, ২০২১
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa