ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
আগরতলায় বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালন বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবসের মিছিলে অংশ নেওয়া শিক্ষার্থীদের একাংশ।

আগরতলা, (ত্রিপুরা): সভ্যতা যত এগিয়ে যাচ্ছে ততই বাড়ছে মানসিক অবসাদের ঘটনা। অনেক ক্ষেত্রে মানসিক অবসাদ থেকে মুক্তি পেতে আত্মহত্যার মতো কঠিন পথ বেছে নিচ্ছে মানুষ।

কিন্তু আত্মহত্যা মুক্তির সমাধান নয়।

বিশ্বের বিভিন্ন দেশের গবেষক ও সমাজকর্মীরা মানসিক অবসাদ নিয়ে বলছেন, লিখছেন। বাতলে দিচ্ছেন নানা পথ। এর পরিপ্রেক্ষিতে প্রতি বছর ১০ সেপ্টেম্বর বিভিন্ন দেশে পালিত হয় বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস। শুক্রবার ত্রিপুরা রাজ্যেও পালন করা হয় দিবসটি।

সাধারণ মানুষ বিশেষ করে যারা মানসিকভাবে বিপর্যস্ত তাদের সচেতন করার লক্ষ্যে এদিন আগরতলা শহরে এক মিছিলের আয়োজন করে ভারতীয় স্বাস্থ্য মিশন।

রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে থেকে শুরু হওয়া মিছিলটি শহরের বিভিন্ন পথ অতিক্রম করে। এতে রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। মিছিলটিতে মানসিক অবসাদ দূর করার পরামর্শ সম্বলিত প্লে-কার্ড হাতে নেন অনেকে।

ভারতীয় মেডিক্যাল অ্যাসোসিয়েশন, ভারতীয় সাইকিয়াট্রিক অ্যাসোসিয়েশন ত্রিপুরা শাখা, অল ত্রিপুরা গভর্মেন্ট অফ অ্যাসোসিয়েশন, বিভিন্ন নার্সিং ইনস্টিটিউট ও এনজিও’র কর্মকর্তা-সদস্যরা মিছিলটিতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
এসসিএন/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa