ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে কমছে না করোনা সংক্রমণ, চালু থাকছে ‘নাইট কারফিউ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
পশ্চিমবঙ্গে কমছে না করোনা সংক্রমণ, চালু থাকছে ‘নাইট কারফিউ’

কলকাতা: ভারতের পশ্চিমবঙ্গে দৈনিক করোনা শনাক্তের সংখ্যা সাতশ’র উপরেই থাকছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৭০৭ জন, মারা গেছেন ৭ জন।

সুস্থ হয়েছেন ৭২৫ জন।  

পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৯ হাজার ৫৬৭ জনের। আর মারা গেছেন ১৮ হাজার ৬২০ জন।  

১৫ দিনের জন্য রাজ্যে আবার বাড়ানো হয়েছে কোভিড বিধিনিষেধ। তবে এই পর্যায়ে নতুন কোনো ছাড় ঘোষণা করেনি রাজ্য সরকার। ফলে আগের মতো রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত জারি থাকবে নাইট কারফিউ। চলবে না লোকাল ট্রেন।  

এ বিষয়ে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে বলা হয়, রাজ্যে সংক্রমণের হার কমলেও দৈনিক শনাক্তের সংখ্যা ওঠানামা করছে। তার মধ্যে আবার সেপ্টেম্বর মাস শেষ হলেই পূজার মৌসুম। তাই চলতি মাসটা দেখে নিতে চাইছে মমতার সরকার। এর কারণ ভারতের কেরালা রাজ্যে ওনাম ও কোরবানি ঈদে এবং মহারাষ্ট্রে গণেশ পূজায় করোনা বিধিনিষেধ ছাড় দিতেই হু হু করে বাড়ছে সংক্রমণের হার।

উৎসবের মৌসুমে যাতে সংক্রমণ বেড়ে না যায়, সেজন্য গোটা সেপ্টেম্বরজুড়ে করোনা বিধিনিষেধ বহাল রেখেছে মমতার সরকার।  

অপরদিকে, করোনার তৃতীয় ঢেউয়ের আতঙ্কের মাঝে পশ্চিমবঙ্গের পাশাপাশি দৈনিক সংক্রমণ নিয়ে উদ্বেগে ভারত সরকারও। আবার একদিনে নতুন করে করোনায় আক্রান্ত ৩০ হাজার ৫৭০ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪৩১ জনের।

মোদি সরকারকে সবচেয়ে চিন্তার রেখেছে কেরালা। শুধুমাত্র দক্ষিণের এই রাজ্যেই একদিনে ফের করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ৬৮১ জনের। সব মিলিয়ে সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৪৭ হাজার ৩২৫ জন।

সংক্রমণ নিয়ন্ত্রণে ভারতজুড়ে চলছে করোনার টিকাদান কর্মসূচি। ইতিমধ্যেই ৭৬ কোটি ৫৭ লাখ ১৭ হাজার ১৩৭ জন ভারতবাসীকে করোনার টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা পেয়েছেন ৬৪ লাখ ৫১ হাজার ৪২৩ জন।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
ভিএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa