ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

ভারতজুড়ে চলছে ২৪ ঘণ্টার হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
ভারতজুড়ে চলছে ২৪ ঘণ্টার হরতাল

আগরতলা (ত্রিপুরা): ৩ দফা দাবিতে সোমবার (২৭ সেপ্টেম্বর) ভারতজুড়ে এক দিনের হরতাল পালিত হচ্ছে। বামফ্রন্ট সমর্থিত সংযুক্ত কিষান মোর্চার ডাকা এই হরতাল স্থানীয় সময় সকাল ৬টা থেকে শুরু হয়।

হরতাল চলবে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত।

ভারতের পার্লামেন্টে পাস হওয়া নতুন কৃষি আইন প্রত্যাহার করা, কৃষকের উৎপাদিত ফসলের সহায়ক ন্যূনতম মূল্য নির্ধারণে আইনি নিশ্চয়তা প্রদান এবং বিদ্যুৎ বেসরকারিকরণের যে বিল আনা হয়েছে তা বাতিল করা-এই তিন দাবিতে হরতালের ডাক দেওয়া হয়েছে। সংযুক্ত কিষান মোর্চার ডাকা হরতালকে সমর্থন জানিয়েছে দেশের ১৯টি রাজনৈতিক দল।  

সোমবার সকাল থেকে ত্রিপুরার রাজধানী আগরতলাতে হরতালকে ঘিরে মিশ্র চিত্র দেখা যায়। আগরতলায় তেমন কোনো প্রভাব লক্ষ্য করা যায়নি। দোকানপাট খুলেছে। তবে রাস্তাঘাটে গণপরিবহন এবং ব্যক্তিগত যানবাহনের সংখ্যা অন্য দিনের তুলনায় কিছুটা কম ছিল। রাজ্যের অন্য জেলা এবং গ্রামীণ এলাকার কিছু কিছু জায়গায় তুলনামূলকভাবে হরতালের প্রভাব কিছুটা বেশি ছিল।  

হরতালের মধ্যেও ট্রেন পরিষেবা স্বাভাবিক রয়েছে। আগরতলা রেলওয়ে স্টেশন থেকে রাজ্যের অন্য প্রান্ত এবং অন্য রাজ্যের ট্রেন নির্ধারিত সময়ে চলাচল করছে। স্টেশন চত্বরে যাত্রীদের স্বাভাবিক আনাগোনা রয়েছে।  

হরতাল ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে, এ জন্য রেলওয়ে স্টেশনসহ অন্য জায়গা নিরাপত্তারক্ষীদের সংখ্যা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন আগরতলা রেলওয়ে স্টেশনের পুলিশ ইন্সপেক্টর সঞ্জিত সেন।  

সোমবার সকাল থেকেই কোনো ধরনের পিকেটার লক্ষ্য করা যায়নি। হরতালকে ঘিরে এখন পর্যন্ত ত্রিপুরা রাজ্যে কোনো সংঘর্ষের খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
এসসিএন/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa