ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

প্লেন বিভ্রাট: ভালো আছেন মুখ্যমন্ত্রী মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
প্লেন বিভ্রাট: ভালো আছেন মুখ্যমন্ত্রী মমতা

কলকাতা: প্লেন বিভ্রাটের পর ভালো আছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শনিবার (০৫ মার্চ) সাপ্তাহিক ছুটির জন্য তিনি কালীঘাটের নিজের বাড়িতেই আছেন।

প্রয়োজনে বাসা থেকেই প্রশাসনিক কাজ সামলাচ্ছেন তিনি।

শুক্রবার (০৪ মার্চ) উত্তরপ্রদেশ থেকে কলকাতায় ফেরার সময় মুখ্যমন্ত্রীর প্লেন বিভ্রাটের মুখে পড়েছিল। কলকাতায় অবতরণের নির্দিষ্ট সময়ের কয়েক মিনিট আগেই মুখ্যমন্ত্রীর চার্টার প্লেনে বিভ্রাটের ঘটনা ঘটে।

কলকাতা বিমানবন্দর সূত্রে জানা গেছে, এয়ার টার্বুলেন্সের মধ্যে পড়ে মুখ্যমন্ত্রী মমতাকে বহনকারী প্লেনটি। হঠাৎ সাত হাজার ফুট থেকে প্লেনটি কয়েক হাজার ফুট নিচে যখন নামছিল তখনই এ ঘটনা ঘটে। সেই সময় তীব্র ঝাঁকুনি অনুভূত হয় প্লেনে। এতেই মুখ্যমন্ত্রীসহ তার সফর সঙ্গীরা সাময়িক সমস্যার মুখে পড়েন। সেই সময় প্লেনের মধ্যে মুখ্যমন্ত্রী ও তার সহযাত্রীরা জানতে পেরেছিলেন তাদের প্লেনের সামনে অন্য একটি বড় প্লেন এসে পড়ায় এ বিভ্রাটের ঘটনা ঘটে। এ ঘটনায় মুখ্যমন্ত্রী সাময়িক ক্ষুদ্ধ হয়েছিলেন।

কলকাতা বিমানবন্দর সূত্রে আরও জানা যায়, প্লেন বিভ্রাটের ঘটনায় পাইলট যে  রিপোর্ট জমা দিয়েছেন, তাতে তিনি জানিয়েছেন, কলকাতা বিমানবন্দর থেকে ৫০ কিলোমিটার উত্তর পশ্চিম আকাশে প্লেনটি যখন নিয়ম মাফিক সাত হাজার ফুট উচ্চতা থেকে ছয় হাজার ফুটে নামানো হচ্ছিলো। আচমকাই পাইলট সামনে কালো মেঘ দেখতে পান। অর্থাৎ যে মেঘের মধ্য দিয়ে ছোট প্লেন চলাচল করতে পারে না।

এ সময় পাইলট কলকাতা বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলকে (এটিসি) বিষয়টি জানান। এরপর এটিসি দুই পাইলটকে প্লেনটি দুই হাজার ফুট উচ্চতায় নামিয়ে আনতে বলে। সেই মোতাবেক প্লেনটি নিচে নামানো হয়। ফলে সাত থেকে হঠাৎ দুই হাজার ফুট নিচে নেমে আসায় এ সমস্যা তৈরি হয়েছে।

পাইলটের সেই রিপোর্ট এবং ট্র্যাক খতিয়ে দেখা হচ্ছে। তবে জানা যায়, পাইলটের রিপোর্টে দ্বিতীয় কোনও প্লেনের কথা উল্লেখ্য ছিল না। তবে এক সূত্র মারফত জানা যায়, স্থানীয় সময় বিকেল ৩টা ২৬ মিনিটে মুখ্যমন্ত্রীর প্লেন কলকাতায় ল্যান্ড করে এবং ৩টা ৩২মিনিটে বিমানবন্দর ছাড়েন মুখ্যমন্ত্রী মমতা।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
ভিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa