ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল দিয়ে টিসিবির জন্য ২ হাজার ২১১ মেট্রিক টন পেঁয়াজ আমদানি 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
বেনাপোল দিয়ে টিসিবির জন্য ২  হাজার ২১১ মেট্রিক টন পেঁয়াজ আমদানি 

বেনাপোল (যশোর): বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ৮৭টি ট্রাকে করে দুই হাজার ২১১ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। এসব পেঁয়াজ ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) আওতায় বিক্রি করা হবে।

 

রোববার (৪ ডিসেম্বর) বিকেলে এসব পেঁয়াজ বেনাপোল বন্দরে খালাস করতে দেখা যায়।

এ পেঁয়াজ খালাস নিতে বেনাপোল কাস্টমস হাউজে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন কনফিডেন্স ট্রেড অ্যাসোসিয়েট সিঅ্যান্ডএফ এজেন্ট।  

এ সিঅ্যান্ডএফ এজেন্টের ম্যানেজার মুর্তজা শরীফ জানান, প্রতি মেট্রিক টন ৩১৯ মার্কিন ডলার মূল্যে সরকার দুই হাজার ২১১ মেট্রিক টন পেঁয়াজ আমদানি  করেছে। আমদানি মূল্যের ওপর ১০ শতাংশ শুল্ককর দিয়ে প্রতিকেজি পেঁয়াজের আমদানি খরচ পড়েছে ৩৭.৮৯ টাকা। এ বন্দর থেকে পেঁয়াজ দ্রুত খালস নিয়ে দেশের দেশের বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (প্রশাসন) আব্দুল জলিল জানান, ভারত থেকে ৮৭ মেট্রিক টন টিসিবির পেঁয়াজ আমদানি হয়েছে। বন্দর থেকে দ্রুত পেঁয়াজ ছাড় করিয়ে দ্রুত দেশের বিভিন্ন গন্তব্যে পৌঁছাতে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa