ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন রথীন কুমার পাল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন রথীন কুমার পাল রথীন কুমার পাল

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হয়েছেন রথীন কুমার পাল। এর আগে তিনি কেন্দ্রীয় ব্যাংকটির প্রধান কার্যালয়ের আইপিএফএফ প্রজেক্ট সেলের অতিরিক্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) রথীন কুমার পালের পদোন্নতির তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের কমিউনিক্যাশন ও পাবলিকেশন বিভাগ।  

তিনি জানান, গত রোববার (৪ ডিসেম্বর) রথীন কুমার পাল পদোন্নিতি পান।

রথীন কুমার ১৯৯৯ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক (জেনারেল) হিসেবে যোগদান করেন। ব্যাংক পরিদর্শন বিভাগ-১, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টসহ বিশ্ব ব্যাংক ও এডিবি অর্থায়িত বিভিন্ন প্রকল্পে তিনি দায়িত্ব পালন করেছেন।

 রথীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ হতে বি.কম (সম্মান)সহ এম.কম (ফিন্যান্স) এবং পরবর্তীতে এম.বি.এ (ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। পেশাগত উৎকর্ষতার জন্য তিনি দেশি-বিদেশি বিভিন্ন কোর্স সম্পন্ন করেন।

ভারত, ফিলিপাইন, ফ্রান্স, বেলজিয়াম, জার্মানি, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও কানাডাসহ বিভিন্ন দেশের স্বনামধন্য সংস্থা আয়োজিত সেকেন্ডারি ডেট মার্কেট উন্নয়ন, ঝুঁকি ব্যবস্থাপনা, পিপিপি, প্রকল্প অর্থায়ন ও ব্যবস্থাপনা, ইনোভেটিভ ফাইন্যান্সিং ইত্যাদি বিষয়েও তিনি উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন।

বাংলাদশে সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২ 

জেডএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa