ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

৮ বছরের আগে ব্যাংকের চেয়ারম্যান-এমডিদের গাড়ি পরিবর্তন নয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
৮ বছরের আগে ব্যাংকের চেয়ারম্যান-এমডিদের গাড়ি পরিবর্তন নয়

ঢাকা: ব্যাংকের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার সার্বক্ষণিক ব্যবহারের যেকোনো গাড়ি আট বছরের আগে পরিবর্তন করা যাবে না।

বুধবার (৭ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংক এ সম্পর্কিত সার্কুলার জারি করে।

ব্যাংকের পরিচালনা পরিষদের খরচ কমাতে বিলাসবহুল, আড়ম্বরপূর্ণ সাজসজ্জা এবং অন্যান্য ক্ষেত্রে উচ্চ ব্যয় পরিহার করার জন্য এ নির্দেশনা দিল বাংলাদেশ ব্যাংক। ব্যাংকের খরচ কমাতে আগে জারি করা কেন্দ্রীয় ব্যাংকের অন্য নির্দেশনা বহাল থাকবে।

গাড়ি ব্যবহারের ক্ষেত্রে আগে পাঁচ বছর হলেই চেয়ারম্যান-এমডিরা গাড়ি বদল করতে পারতেন। সার্বক্ষণিক ব্যবহারের জন্য অন্যান্য গাড়িও বদল করতে পারতেন। ব্যয় কমানোর লক্ষ্যে এবং সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে সংগতিপূর্ণ করতে ব্যাংকের কর্মকর্তাদের গাড়ি ব্যবহারের সময়ও তিন বছর বাড়িয়ে আট বছর করা হলো। সরকারি কর্মকর্তারা আট বছরের নিচে গাড়ি বদল করতে পারবেন না।

চলতি অর্থবছর গাড়ি ক্রয় (নতুন/প্রতিস্থাপন) বন্ধের সম্পর্কিত অন্য নির্দেশনা বহাল থাকবে। বিআরপিডির ভিন্ন সার্কুলারে বর্ণিত অন্যান্য নির্দেশনা অপরিবর্তিত থাকবে বলে বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa