ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

আড়াইহাজারে ১১ মাসে রাজস্ব আদায় ৪৩ কোটি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
আড়াইহাজারে ১১ মাসে রাজস্ব আদায় ৪৩ কোটি 

নারায়ণগঞ্জ: চলতি বছর নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা সাবরেজিস্ট্রি অফিসের রাজস্ব আদায় বেড়েছে। ১১ মাসে রাজস্ব আদায় হয়েছে ৪৩ কোটি ৩৯ লাখ ৫৩ হাজার ৪৪৫ টাকা।

যা গত বছরের তুলনায় রাজস্ব বেড়েছে ৮ কোটি ৯৭ লাখ ৭৫ হাজার ৩১২ টাকা। গত বছর রাজস্ব আদায় হয়েছিল ৩৪ কোটি ৪১ লাখ ৭৮ হাজার ১৩৩ টাকা।  
 
আড়াইহাজার উপজেলার দলিল লেখক সমিতির সভাপতি আমান উল্লাহ আমান জানান, সাবরেজিস্ট্রি অফিসে রাজস্ব আদায় বেড়েছে স্থায়ী অফিসার থাকার কারণে। ২০১৬ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত আড়াইহাজার উপজেলা সাবরেজিস্ট্রি অফিসে দায়িত্ব পালন করে গেছেন কয়েকজন খণ্ডকালীন সাবরেজিস্ট্রার।  

তিনি আরো জানান, এ বছর স্থায়ী সাবরেজিস্ট্রার থাকায় আমাদের এখানে কাজের গতি বেড়েছে। অনেক দলিল রেজিস্ট্রি হয়েছে। এজন্য রাজস্ব আদায়তো বাড়বেই।  

জানা গেছে, বর্তমান সাবরেজিস্ট্রার আলী আসগর গত ১২ জুন আড়াইহাজারে যোগ দেন।  

আড়াইহাজার উপজেলা সাবরেজিস্ট্রার আলী আজগর জানান, জালিয়াতি ও দালালচক্রের হাত থেকে মুক্ত হয়ে জনগণ যাতে সেবা পায় সে লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন। ভালো কাজ হচ্ছে। রাজস্ব আদায় বেড়েছে। অফিসের সবাই জনগণকে সময়মতো সেবা দিচ্ছেন। এ বছরের ১১ মাসে ৪৩ কোটি টাকার বেশি রাজস্ব আদায় হয়েছে। সাত জন স্থায়ী লোক ও ৪৬ জন নকল নবীশ নিয়োজিত আছেন এই অফিসে।
 
আড়াইহাজার উপজেলা দলিল লিখক সমিতির সাধারণ সম্পাদক নুরুল আমীন জানান, নিয়মিত অফিসার থাকলে সাব রেজিস্ট্রি অফিসে ভিড় কম থাকে। আমরা ভালো সেবা পাই। জালিয়াতি ও দালালচক্র অফিসে ঢুকতে সাহস করে না। বর্তমানে সাবরেজিস্ট্রি অফিস দালালমুক্ত।  

নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রার খন্দকার জামিলুর রহমান বলেন, আড়াইহাজার উপজেলায় রাজস্ব বেড়েছে এটা ভালো কথা। প্রতি বছরই আমাদের রাজস্ব বাড়ে। রাজস্ব বৃদ্ধির নানা কারণ রয়েছে। বিভিন্ন ফি বাড়ে, ট্যাক্স বাড়ে। দলিলের পরিমাণ বাড়ে। জমির দাম বাড়ে। অফিসের কাজ কর্মে গতিশীলতা থাকলেও দলিল রেজিস্ট্রি বাড়ে। আমাদের মূল লক্ষ্য হচ্ছে জনগণকে সেবা দেওয়া।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa