ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

টেকসই ব্যাংকিং নীতিমালা বাস্তবায়নে গুরুত্বারোপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
টেকসই ব্যাংকিং নীতিমালা বাস্তবায়নে গুরুত্বারোপ

ঢাকা: ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে টেকসই ব্যাংকিং নীতিমালা বাস্তবায়নে গুরুত্ব দিতে বলেছেন বিশেষজ্ঞরা।

সোমবার  (১৯ ডিসেম্বর) রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘এনভায়রনমেন্টাল, সোশ্যাল অ্যান্ড গভর্নেন্স (ইএসজি) ফর ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন ইন বাংলাদেশ’ শীর্ষক সংলাপে তারা টেকসই ব্যাংকিং নীতিমালা বাস্তবায়নে গুরুত্বারোপ করেন।

সংলাপে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ এবং আইএফসির বাংলাদেশ, ভুটান ও নেপালের কান্ট্রি ম্যানেজার হল্টম্যান।

এতে সভাপতিত্ব করেন বিআইবিএমের মহাপরিচালক ড. মো. আখতারুজ্জামান।

সংলাপে প্যানেল আলোচক হিসেবে ছিলেন দ্য সিটি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাশরুর আরেফিন, এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মাহবুব উর রহমান, বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক (সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট) অমিতাভ চক্রবর্তী এবং আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোমিনুল ইসলাম।

শতাধিক সিনিয়র ব্যাংকার, শিক্ষাবিদ, গবেষক, বিআইবিএমের অনুষদ সদস্যরা সংলাপে অংশ নেন।

সংলাপটি বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম), ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি), বাংলাদেশ ব্যাংক এবং সুইজারল্যান্ড দূতাবাস যৌথভাবে আয়োজন করে।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
জেডএ/আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।