ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বেলিয়া’র দ্বিতীয় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
বেলিয়া’র দ্বিতীয় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ঢাকা: লিফট আমদানিকারক এবং সরবরাহকারীদের প্রতিষ্ঠান বাংলাদেশ এলিভেটর এক্সেলেটর অ্যান্ড লিফট ইম্পোর্টার্স অ্যাসোসিয়েশনের (বেলিয়া) দ্বিতীয় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর বনানীতে বুয়েট গ্র্যাজুয়েটস ক্লাবে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়!

বেলিয়ার সর্বস্তরের প্রতিনিধিদের অংশগ্রহণে প্রাণবন্ত হয়ে ওঠে সভার কার্যক্রম! বিগত বছরের আর্থিক এবং নানান কর্মসূচি নিয়ে দিক-নির্দেশনামূলক আলোচনার সূত্রপাত হয়।

সভা শেষে এক যৌথ বিবৃতিতে বেলিয়ার সভাপতি মো. এমদাদুর রহমান এবং সাধারণ সম্পাদক সফিউল আলম উজ্জ্বল বলেন, এই খাতের আমদানিকারকরা দেশীয় এবং আন্তর্জাতিক আর্থিক সংকটের মাঝে এলিভেটর আমদানিতে নানান সংকটকাল অতিক্রম করছেন। কেন্দ্রীয় ব্যাংকের ডলার রিজার্ভ মজুদ কমে যাওয়ায় ভার্টিক্যাল এক্সটেনশন আমদানিতে এলসি খোলা এবং ফাইনাল পেমেন্ট ছাড় পেতে বিলম্ব হচ্ছে।

বেলিয়ার শীর্ষ নেতৃত্ব আরও জানান, আমদানিকারকরা ১০০ শতাংশ মার্জিন দিয়েও যথা সময়ে এলসি খুলতে না পারায় গ্রাহক পর্যায়ে অসন্তোষ ও বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছেন। গত বছর এ খাতকে ক্যাপিটাল মেশিনারিজ থেকে বাদ দেওয়ায় সংকট আরও তীব্রতর হয়েছে।

প্রধানমন্ত্রীর শহরায়ন প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে ভার্টিক্যাল এক্সটেনশন প্রযুক্তির এলিভেটর আমদানি সহজায়ন করতে পুনরায় এ খাতকে ক্যাপিটাল মেশিনারিজ খাতে যুক্ত করায় দাবি জানান এ খাতের ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
পিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।