ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

সৌদি এয়ারলাইন্সকে ফ্লাইট বাড়ানোর অনুরোধ আটাবের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
সৌদি এয়ারলাইন্সকে ফ্লাইট বাড়ানোর অনুরোধ আটাবের ফাইল ফটো

ঢাকা: উমরাহ হজযাত্রীদের যাতায়াতের সুবিধার্থে সৌদি এয়ারলাইনসকে ফ্লাইট বাড়ানোর জন্য অনুরোধ জানিয়েছে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)। একই সঙ্গে হজযাত্রীদের বিমান ভাড়াও গ্রহণযোগ্য পর্যায়ে রাখার দাবি জানিয়েছে তারা।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আটাব।  

এর আগে বুধবার (২২ ফেব্রুয়ারি) সৌদি এয়ারলাইনসের বাংলাদেশে কান্ট্রি ম্যানেজারের (দেশীয় ব্যবস্থাপক) কাছে আটাবের মহাসচিব আবদুস সালাম আরেফ স্বাক্ষরিত ওই চিঠি দেন।

চিঠিতে বলা হয়, উমরাহ হজের সময় বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলিমদের জন্য গুরুত্বপূর্ণ। অনেক বাংলাদেশি নাগরিক চান সৌদি আরবে গিয়ে এ পবিত্র ইবাদত পালন করতে। তাদের সর্বোত্তম ভ্রমণ অভিজ্ঞতা দেওয়ার দায়িত্ব এয়ারলাইনস এবং ট্রাভেল এজেন্সিগুলোর । আমরা আমাদের অনেক ট্রাভেল এজেন্ট থেকে খবর পাচ্ছি, ঢাকা থেকে জেদ্দা এবং মদিনায় পর্যাপ্ত ফ্লাইট নেই, বিশেষ করে উমরাহ'র এ চাহিদাজনক সময়ে। অনেক যাত্রীকেই টিকিট সংগ্রহ করতে জটিলতায় পড়তে হয়েছে। যা তাদের জন্য হতাশা এবং অসুবিধার কারণ হয়ে দাঁড়িয়েছে।  

ওই চিঠিতে আরও বলা হয়, করোনা মহামারির সময় ভ্রমণে নিষেধাজ্ঞা থাকায় উমরাহ হজ পালনে ইচ্ছুকদের সংখ্যা দ্রুতগতিতে বাড়ে। আমরা বিশ্বাস করি ঢাকা থেকে জেদ্দা এবং মদিনায় ফ্লাইট বাড়ালে আমরা যাত্রীদের এ চাহিদা পূরণ করতে পারব এবং তাদের স্বস্তি দিতে পারব। ঢাকা থেকে জেদ্দা ও মদিনা রুটে আগামী ১ মার্চ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত ফ্লাইট বাড়ানোর জন্য আমরা অনুরোধ জানাচ্ছি৷ সে সঙ্গে বিমান ভাড়াও একটি গ্রহণযোগ্য হারে রাখার অনুরোধ করছি।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।