ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

১৬ মার্চ শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‌‘ঢাকা মোটর শো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
১৬ মার্চ শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‌‘ঢাকা মোটর শো’ সংবাদ সম্মেলন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: অটোমোবাইল প্রেমী ও ব্যবসায়ীদের অত্যাধুনিক ও মোডিফাইড মোটরগাড়ি, মোটরসাইকেল এবং অটোমোটিভ শিল্পের যন্ত্রাংশের সঙ্গে পরিচয় করিয়ে দিতে রাজধানীতে শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী ‘১৬তম ঢাকা মোটর শো ২০২৩’।

আগামী ১৬ থেকে ১৮ মার্চ রাজধানী ঢাকার পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আন্তর্জাতিক এ প্রদর্শনীর আয়োজন করেছে ‘সেমস-গ্লোবাল ইউএসএ’।

রোববার (৫ মার্চ) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান আয়োজক প্রতিষ্ঠান সেমস-গ্লোবালের প্রেসিডেন্ট এবং গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম।

তিনি জানান, ‘১৬তম ঢাকা মোটর শো ২০২৩’ এর সাথে একইসঙ্গে একই স্থানে ‘৭ম ঢাকা বাইক শো ২০২৩’, ‘৬ষ্ঠ ঢাকা অটোপার্টস শো ২০২৩’' এবং ‘৫ম ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো ২০২৩’র আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

প্রদর্শনী সম্পর্কে তিনি আরো জানান,‘ঢাকা মোটর শো’ মোটরপ্রেমী, অটো শিল্প ব্যবসার ক্রেতা ও বিক্রেতাদের একটি ওয়ানস্টপ প্লাটফর্ম। যেখানে ক্রেতা, বিক্রেতা, দর্শক ও উদ্যোক্তারা ব্র্যান্ড নিউ গাড়ি, যন্ত্রাংশ আনুষাঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সাথে পরিচত হতে পারবেন।

তিনি আরো জানান, ঢাকা মোটর শোসহ এই চারটি প্রদর্শনীতে জাপান, চীন, ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ ১৫টি দেশের বিভিন্ন ব্র্যান্ড অংশ নেবে।  

৫৫০টি বুথের মাধ্যমে নিজেদের মোটরগাড়ি, মোটরসাইকেল ও বিভিন্ন আনুষাঙ্গিক যন্ত্রাংশ প্রদর্শন করবে ৩৩০টি প্রদর্শক। এছাড়া ২৫টি বেশি ভারতীয় কোম্পানি এই প্রদর্শনীতে অংশ নেবে।

‘ঢাকা বাইক শো’ সম্পর্কে মেহেরুন এন ইসলাম বলেন, এই প্রদর্শনী দেশের মোটরসাইকেল, স্কুটারস, বাইসাইকেল, হালকা বৈদ্যুতিক যানবাহন এবং আনুষাঙ্গিক যন্ত্রাংশসমূহের সর্ববৃহৎ প্রদর্শনী। যা সংশ্লিষ্ট পণ্যগুলোর বাজারকে প্রসারিত করতে ভূমিকা পালন করবে।

‘ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো’' সম্পর্কে তিনি বলেন, এই প্রদর্শনী বাংলাদেশের বাণিজ্যিক যানবাহন শিল্পের সবচেয়ে বড় প্রদর্শনী। যা বাংলাদেশে বাণিজ্যিক গাড়ি উৎপাদন, বাজার সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পারন করবে।  

‘ঢাকা অটোপার্টস শো’ সম্পর্কে তিনি বলেন, এটি দেশের একমাত্র আন্তর্জাতিক গাড়ি এবং অটো কম্পোনেন্ট প্রদর্শনী। যা অটোকম্পোনেন্ট এবং অটোমোবাইল প্রযুক্তির নতুন নতুন মডেল উপস্থাপন করা জন্য অটো-কম্পোনেন্ট ব্যবসার একটি চমৎকার প্ল্যাটফর্ম।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সেমস-গ্লোবালের গ্রুপের প্রধান নির্বাহী (সিইও) এস এস সারোয়ার, নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, ইন্টারন্যাশনাল মার্কেটিংয়ের পরিচালক অভিষেক দাস।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৩
এসসি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।