ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

৪০ হাজার টন সার কিনবে সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
৪০ হাজার টন সার কিনবে সরকার

ঢাকা: সৌদি আরব থেকে ৪০ হাজার মেট্রিক টন ডিএপি সার কিনবে সরকার। এতে মোট খরচ হবে ২৫৭ কোটি ৯৪ লাখ ৪ হাজার ৮০০ টাকা।

 

মঙ্গলবার (৫ এপ্রিল) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে অর্থ মন্ত্রণালয় থেকে জানানো হয়, কৃষি মন্ত্রণালয়ের বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) কর্তৃক রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় সৌদি আরবের মা আদেন থেকে ১ম লটে ৪০ হাজার মেট্রিক টন ডিএপি সার ২৫৭ কোটি ৯৪ লাখ ৪ হাজার ৮০০ টাকায় আমদানির অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন আইসিটি অধিদপ্তর কর্তৃক ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাবসমূহ’ পরিচালনার লক্ষ্যে ৩৬ হাজার ২০ জন শিক্ষককে প্রশিক্ষণ দেওয়া সংক্রান্ত সেবা ৭৭ কোটি ৬ লাখ ৬৪ হাজার ৩৯৭ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

আজকে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র ১৩তম সভা অনুষ্ঠিত হয়েছে। ক্রয় কমিটির অনুমোদনের জন্য তিনটি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। ক্রয় প্রস্তাবনাগুলোর মধ্যে কৃষি মন্ত্রণালয়ের একটি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ১টি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ১টি প্রস্তাবনা ছিল। ক্রয়-কমিটির অনুমোদিত ৩টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৯৫৯ কোটি ৪০ লাখ ৯৩ হাজার ২২৩ টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি থেকে ব্যয় হবে ৭০১ কোটি ৪৬ লাখ ৮৮ হাজার ৪২৩ টাকা এবং দেশীয় ব্যাংক ঋণ ২৫৭ কোটি ৯৪ লাখ ৪ হাজার ৮০০ টাকা।

বাংলাদেশ সময় : ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ০৪,২০২৩
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।