ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

রমজানে নিম্ন আয়ের পরিবারকে সহায়তা করছে বিজিএমইএ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
রমজানে নিম্ন আয়ের পরিবারকে সহায়তা করছে বিজিএমইএ

ঢাকা: পবিত্র রমজান মাসে অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষদের ইফতারে সহায়তা করতে আর্থিক অনুদানসহ এগিয়ে এসেছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

সোমবার (১০ এপ্রিল) ঢাকার উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে সংগঠনের সভাপতি ফারুক হাসান, মাস্তুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক কাজী রিয়াজ রহমানের কাছে অনুদানের চেক হস্তান্তর করেন।

২৫ হাজার দুস্থ মানুষের মধ্যে ইফতার সামগ্রী বিতরণের জন্য বিজিএমইএ তার সদস্যদের জন্য একটি ইফতার কর্মসূচির বাজেটের অর্থের একটি অংশ মাস্তুল ফাউন্ডেশনকে দান করেছে।

এর আগে, সম্প্রতি বঙ্গবাজারে সংঘটিত অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক প্রকাশ করে বিজিএমইএ তার পূর্ব-নির্ধারিত ইফতার কর্মসূচি বাতিল করে এবং ইফতারের অর্থ সমাজের সুবিধাবঞ্চিত ও নিঃস্ব মানুষদের নিয়ে কাজ করা বিভিন্ন সংস্থাগুলোকে প্রদানের সিদ্ধান্ত নেয়।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, এই পবিত্র রমজান মাসে আমরা রোজা, প্রার্থনা এবং আত্ম-সংযম সাধনার মাধ্যমে আত্মাকে পরিশুদ্ধ করি। হিংসা-বিদ্বেষ, হানাহানি ও আত্ম-অহংবোধ ভুলে গিয়ে সুখী, সুন্দর ও সমৃদ্ধশালী সমাজ প্রতিষ্ঠার মাসই হলো মাহে রমজান। আমাদের অবশ্যই ওই সব লোকদের কথা মনে রাখতে হবে, যাদের বেঁচে থাকার জন্য আমাদের সহায়তার প্রয়োজন রয়েছে। এই পবিত্র মাসের সবচেয়ে বড় শিক্ষা হলো অসহায় মানুষদেরকে সাহায্য করা।

তিনি আরও বলেন, আমি সমাজের সব মানুষকে, বিশেষ করে বিত্তবানদেরকে, যাদের অন্যদেরকে সহযোগিতা করার মতো সামর্থ্য রয়েছে, তাদেরকে অসহায় সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্যার্থে সহযোগিতার হাত প্রসারিত করার জন্য আহ্বান জানাচ্ছি।

মাস্তুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক কাজী রিয়াজ রহমান অনুদানের জন্য বিজিএমইএ সভাপতিকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই অনুদান পবিত্র রমজান মাসে নিম্ন আয়ের লোকদের খাদ্য পেতে সহায়তা করবে। এটি মাস্তুল ফাউন্ডেশনকে আগামী দিনে দরিদ্র মানুষের জন্য তাদের কল্যাণমূলক উদ্যোগগুলো পরিচালনা করতে আরও উৎসাহিত করবে।

চেক হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সহ-সভাপতি মিরান আলী।

উল্লেখ্য যে, রমজানের শুরু থেকেই মাস্তুল ফাউন্ডেশন নিম্ন আয়ের পরিবারগুলোকে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করে আসছে। মাস্তুল ফাউন্ডেশন এই রমজানে ৫০ হাজার দরিদ্র পরিবারকে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করার সিদ্ধান্ত নিয়েছে এবং বিজিএমইএ তাদের এই উদ্যোগে যুক্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।