ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল দিয়ে এলো ৭৫ মেট্রিক টন পেঁয়াজ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, জুন ৫, ২০২৩
বেনাপোল দিয়ে এলো ৭৫ মেট্রিক টন পেঁয়াজ

বেনাপোল (যশোর): বেনাপোল বন্দর দিয়ে প্রায় তিন মাস বন্ধ থাকার পর ৭৫ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করেছেন জারিফ ইন্টারন্যাশনাল নামে এক আমদানি কারক প্রতিষ্ঠান।

সোমবার (০৫ জুন) রাত ৯টার সময় ভারতের পেট্রাপোল বন্দর থেকে বেনাপোলে প্রবেশ করেছে আমদানি করা পেঁয়াজ।

বেনাপোল বন্দর থেকে এ পেঁয়াজ খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন রয়েল এন্টারপ্রাইজ নামে একটি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান।

এ সময় রয়েল এন্টারপ্রাইজের মালিক রয়েল ইসলাম জানান, আজ রাত ৯টার দিকে ভারত থেকে তিনটি ট্রাকে ৭৫ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। প্রতি মেট্রিক টন পেয়াজ ৩২০ ইউএস ডলার মূল্যে বাংলাদেশে প্রবেশ করেছে। ১০ শতাংশ শুল্ককর পরিশোধ করে প্রতি কেজি পেঁয়াজের আমদানি খরচ পড়ছে ৩৮.৩৬ টাকা বলে তিনি জানান।

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল বাংলানিউজকে জানান, গত তিন মাস পর বেনাপোল দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ ছিল। কৃষি মন্ত্রণালয় আজ সোমবার থেকে পেঁয়াজ আমদানির অনুমতি দিয়েছেন। আমদানি করা পেঁয়াজ ব্যবসায়ীরা যাতে দ্রুত খালাস করতে পারেন তার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩২৬ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।