ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

কমিউনিটি ক্লিনিকের জন্য আড়াইশ কোটি টাকায় কেনা হবে ২৭ ওষুধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
কমিউনিটি ক্লিনিকের জন্য আড়াইশ কোটি টাকায় কেনা হবে ২৭ ওষুধ

ঢাকা : দেশের ১৪ হাজার ২০০ কমিউনিটি ক্লিনিকের জন্য সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) ২৭ প্রকারের ওষুধ কিনবে সরকার। এতে মোট ব্যয় ধরা হয়েছে ২৪৯ কোটি ৯৯ লাখ ৮৫ হাজার ৯৫১ টাকা।

বুধবার (১৪ জুন) দুপুরে ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।  

বৈঠক শেষে সাংবাদিকদের কাছে অনুমোদিত প্রস্তাবের বিস্তারিত তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিব সাঈদ মাহবুব খান।  

তিনি জানান, স্বাস্থ্য সেবা বিভাগের অধীন কমিউনিটি বেজড হেলথ কেয়ার কর্তৃপক্ষ (সিবিএইচসি) কর্তৃক দেশে ১৪ হাজার ২০০টি কমিউনিটি ক্লিনিকের জন্য সরাসরি ক্রয় পদ্ধতিতে ২৭ প্রকার ওষুধ এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেড থেকে কেনার অনুমোদন দেওয়া হয়েছে।  

তিনি বলেন, প্রতি কার্টন ওষুধের দাম ২২ হাজার ১৬৪ টাকা। সেই হিসাবে ১ লাখ ১২ হাজার ৭৯০ কার্টন ওষুধ মোট ২৪৯ কোটি ৯৯ লাখ ৮৫ হাজার ৯৫১ টাকায় এসেনসিয়াল ড্রাগস কোম্পানি থেকে কেনার অনুমোদন দেয়া হয়েছে।

এর আগে অর্থমন্ত্রীর সভাপতিত্বে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় স্বাস্থ্য সেবা বিভাগের অধীন কমিউনিটি বেজড হেলথ কেয়ার কর্তৃপক্ষ (সিবিএইচসি) কর্তৃক ১৪ হাজার ২০০টি কমিউনিটি ক্লিনিকের জন্য সরাসরি ক্রয় পদ্ধতিতে ২৭ প্রকার ওষুধ কেনার নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
জিসিজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।