ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল বন্দর দিয়ে এলো ৩২ টন কাঁচা মরিচ

উপজেলা করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
বেনাপোল বন্দর দিয়ে এলো ৩২ টন কাঁচা মরিচ

বেনাপোল (যশোর): প্রথম দিনে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে ৩২ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি করেছে দুইটি আমদানিকারক প্রতিষ্ঠান।

রোববার (২ জুলাই) বিকেল ৬টার দিকে পেট্রাপোল বন্দর থেকে চারটি ভারতীয় ট্রাকে বেনাপোল বন্দরে এসব কাঁচা মরিচ প্রবেশ করেছে।

কাঁচা মরিচ আমদানিকারকরা জানান, বাজার স্বাভাবিক রাখতে এই মরিচ আমদানি করা হয়েছে। কাস্টমসের শুল্ক করাদি পরিষদের পর এই কাঁচা মরিচ প্রতি কেজি ৫৬ টাকা খরচ হচ্ছে। এছাড়া দেশের বাজারে কাঁচা মরিচের মূল্য বৃদ্ধির কারণে তারা এই মরিচ আমদানি করেছেন। পর্যায়ক্রমে আরও কাঁচা মরিচ আমদানি হবে। এসব কাঁচা মরিচ রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাঠানো।  

কাস্টমস সূত্রে জানা যায়, বাজার স্বাভাবিক রাখতে কাঁচা মরিচ আমদানি অনুমতি দিয়েছে সরকার। তার ধারাবাহিকতায় দেশে অন্যান্য বন্দরের মতো বেনাপোল বন্দর দিয়ে রোববার থেকে কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে। ফলে ঢাকার আমদানিকারক প্রতিষ্ঠান এমএস ঊসা ট্রেডিং ২১ মেট্রিক টন এবং খুলনার এস এম করপোরেশন নামে আরেকটি প্রতিষ্ঠান ১১ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি করেছে। যার প্রতি কেজি কাঁচা মরিচ আমদানি করতে ০.২১৫ মার্কিন ডলারে এলসি হয়েছে। এবং দ্রুত পণ্যটি খালাসের জন্য কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।  

** কাঁচা মরিচের আমদানি মূল্য প্রায় ৫০ টাকা, দাম কমার সম্ভাবনা

** কাঁচা মরিচ আমদানি শুরু, এসেছে ৫৫ টন 

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ০২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।