ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ইউসিবিতে ডিএমডি হিসেবে যোগ দিয়েছেন মইনুল কবির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
ইউসিবিতে ডিএমডি হিসেবে যোগ দিয়েছেন মইনুল কবির

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসির উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগ দিয়েছেন এস এম মইনুল কবির। তিনি কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

 

পেশাজীবনে এস এম মইনুল কবির বিভিন্ন ব্যাংকে রিলেশনশিপ ম্যানেজমেন্ট, ব্রাঞ্চ ব্যাংকিং, জেনারেল ব্যাংকিং, ট্রেড ফাইন্যান্স ও লেন্ডিং অপারেশন, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট এবং ক্রেডিট রিস্ক অ্যানালাইসিস বিষয়ে দক্ষতা অর্জন করেছেন এবং গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ন্যাশনাল ব্যাংকে কর্মজীবন শুরু করেন এবং বিভিন্ন ব্যাংকে ঊর্ধ্বতন ব্যবস্থাপক পর্যায়ে কৌশলগত ভূমিকা পালন করেন। সব মিলিয়ে তার বর্ণাঢ্য পেশাজীবন ২৮ বছরেরও বেশি।

পেশাগত জীবনে তিনি সাউথইস্ট ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্টসহ বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি যমুনা ব্যাংক, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংকে (এক্সিম ব্যাংক) বিভিন্ন পদে দায়িত্ব পালনের মাধ্যমে অভিজ্ঞতা অর্জন করেছেন।

তিনি অত্যন্ত কৃতিত্বের সঙ্গে ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। এছাড়া একই বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ম্যানেজমেন্ট স্টাডিজ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
জেডএ/নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।