ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

স্বর্ণের দাম বাড়ল ভরিতে ২৩৩২ টাকা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
স্বর্ণের দাম বাড়ল ভরিতে ২৩৩২ টাকা ফাইল ফটো

ঢাকা: দেশের বাজারে বেড়েছে স্বর্ণের দাম। দাম বেড়ে এবার ভালো মানের স্বর্ণ এক ভরি (২২ ক্যারেট) বিক্রি হবে এক লাখ দুই হাজার ৮৭৬ টাকায়।

নতুন করে প্রতি ভরি ভালো মানের স্বর্ণের দাম বেড়েছে দুই হাজার ৩৩২ টাকা।

আগামী শুক্রবার (২৭ অক্টোবর) থেকে সারাদেশে স্বর্ণের নতুন এ দাম কার্যকর হবে। বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানায়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) দাম বেড়েছে। সে কারণে স্বর্ণের দাম সমন্বয়ের সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

নতুন দাম অনুযায়ী, ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম বেড়ে ৯৮ হাজার ২১১ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৮৪ হাজার ২১৪ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ৭০ হাজার ১৫৯ টাকা করা হয়েছে।  

স্বর্ণের দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, বর্তমানে ২২ ক্যারেটের রূপার দাম ভরি এক হাজার ৭১৫ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ভরি এক হাজার ৬৩৩ টাকা ও ১৮ ক্যারেটের রূপার দাম ভরি এক হাজার ৪০০ টাকা নির্ধারণ করা হয়। সনাতন পদ্ধতির এক ভরি রূপার দাম নির্ধারণ করা হয় এক হাজার ৫০ টাকা।  

বাংলাদেশ সময়: ২৩২১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।