ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আর্থিক প্রতিষ্ঠানের নিরাপত্তায় সিসিটিভি ক্যামেরা স্থাপনের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
আর্থিক প্রতিষ্ঠানের নিরাপত্তায় সিসিটিভি ক্যামেরা স্থাপনের নির্দেশ

আর্থিক প্রতিষ্ঠানের দপ্তর বা স্থাপনার কাঠামোত গত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সিসিটিভি ক্যামেরা স্থাপনের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

মঙ্গলবার (২৮নভেম্বর) কেন্দ্রীয় ব্যাংক থেকে এ সম্পর্কিত সার্কুলার জারি করে সকল আর্থিক প্রতিষ্ঠানে প্রধান নির্বাহীদের পাঠানো হয়েছে।

  

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, ফাইন্যান্স কোম্পানির স্থাপনার (প্রধান কার্যালয়, শাখা, ব্যবসাকেন্দ্র, বুথ, নিজস্ব/ভাড়াকৃত ভবন ইত্যাদি) প্রবেশ পথে, অভ্যন্তরে, স্থাপনার বাহিরে চতুর্দিকে এবং সকল ধরনের আইটি রুমে প্রয়োজনীয় সংখ্যক সিসিটিভি ক্যামেরা স্থাপন করতে হবে।

আর্থিক প্রতিষ্ঠানে স্থাপিত বা স্থাপিতব্য সিসিটিভি ক্যামেরা সার্বক্ষণিক মনিটরিংয়ের আওতায় আনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সিসিটিভি ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজ যাতে প্রয়োজনে নিকটস্থ থানা-পুলিশ পেতে পারে সে বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা এবং সিসিটিভি ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজ ন্যূনতম এক বছর সংরক্ষণ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা,নভেম্বর ২৮,২০২৩

জেডএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad