ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এমসিসিআইয়ের ২০২৪ সালের পর্ষদ গঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এমসিসিআইয়ের ২০২৪ সালের পর্ষদ গঠিত

কামরান তানভিরুর রহমান ২০২৪ সালের জন্য মেট্রপলিট্যান চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাট্রিজের (এমসিসিআই) সভাপতি নির্বাচিত হয়েছেন। ১৯ নভেম্বর অনুষ্ঠিত নতুন বোর্ডের প্রথম সভায় সর্বসম্মতিক্রমে পরিচালনা পর্ষদের সদস্যরা তাকে নির্বাচিত করেন।

একই মেয়াদে সিনিয়র সহ-সভাপতি  ও সহ-সভাপতি নির্বাচিত হন যথাক্রমে হাবিবুল্লাহ এন করিম ও মিজ সিমিন রহমান।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) অনুষ্ঠিত এমসিসিআইয়ের ১১৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নিশ্চিত করা হয়।

কামরান তানভিরুর রহমান বাংলাদেশের পাট ও চা খাতের একজন নেতৃস্থানীয় উদ্যোক্তা এবং পূবালী জুট মিলস লিমিটেড এবং কাপনা টি কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। তিনি ২০২৩-২০২৫ সালের জন্য বাংলাদেশ চা অ্যাসোসিয়েশন-এর চেয়ারম্যান। তিনি অ্যাডভান্সড ক্যামিক্যালস ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং একই গ্রুপের  কিছু সাবসিডিয়ারির স্বতন্ত্র পরিচালক।

হাবিবুল্লাহ এন করিম টেকনোহেভেন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি ২০০৮-২০০৯ এবং ২০০২-২০০৩ সালে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর সভাপতি ছিলেন।

মিজ সিমিন রহমান ট্রান্সকম লিমিটেডের গ্রুপের  প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি ট্রান্সকম গ্রুপের আওতাধীন সকল প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্য এবং পরিচালনা ও ব্যবস্থাপনা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বিভিন্ন প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করছেন।

পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যরা হলেন, মডার্ন ইন্ডাস্ট্রিজ (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তারেক মো: আলী; শেলটেক (প্রা:) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তানভির আহমেদ; স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসের এজাজ বিজয়; স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী; এগ্রিকালচারাল মার্কেটিং কোম্পানি লিমিটেডের পরিচালক মিজ উজমা চৌধুরী; অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনাপরিচালক ড. আরিফ দৌলা; পিকার্ড বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: সায়ফুল ইসলাম; সাতগাঁও টি এস্টেটের ম্যানেজিং পার্টনার আরদাশীর কবির; ডব্লিউ অ্যান্ড ডব্লিউ গ্রেইনস কর্পোরেশনের পরিচালক আনিস এ খান; এফসিএ, রহমান রহমান হকের সিনিয়র পার্টনার আদিব হোসেন খান; ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান গোলাম মাইনুদ্দিন এবং এফসিএ, এম. জে. আবেদিন এন্ড কোম্পানির হাসান মাহমুদ।

বাংলাদেশ সময়: ২১৩০ঘণ্টা: ৩০ নভেম্বর, ২০২৩
জেডএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।