ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভারতের লোকসভা নির্বাচন

বাংলাবান্ধা দিয়ে যাতায়াত ও আমদানি-রপ্তানি বন্ধ থাকবে তিনদিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
বাংলাবান্ধা দিয়ে যাতায়াত ও আমদানি-রপ্তানি বন্ধ থাকবে তিনদিন

পঞ্চগড়: আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি, আলীপুরদুয়ার ও কোচিবহার লোকসভা আসনের নির্বাচনের কারণে টানা তিনদিন পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরের সীমান্ত এলাকা দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রমসহ ইমিগ্রেশনে যাত্রী পারাপার বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল থেকে বন্দরের ইমিগ্রেশনসহ আমদানি-রপ্তানির সব কার্যক্রম বন্ধ রয়েছে।

এদিকে দুপুরে পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, ভারতের লোকসভা নির্বাচনের কারণে আজ বুধবার থেকে আগামী শুক্রবার (১৭ থেকে ১৯ এপ্রিল) পর্যন্ত টানা তিনদিন পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ও ইমিগ্রেশনের মাধ্যমে যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে ভারতের জলপাইগুড়ি জেলা ম্যাজিস্ট্রেট শামা পারভিন। গত মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে এ বিষয়ে একটি নথি আমাদের হাতে এসেছে। আশা করছি আগামী ২০ এপ্রিল থেকে এই ইমিগ্রেশনের কার্যক্রম পুনরায় স্বাভাবিক হবে।

বাংলাবান্ধা সীমান্ত এলাকা বন্ধের নথি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের ম্যানেজার আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, এটি বাংলাদেশের কোনো নির্দেশনা নয়। যেহেতু ভারত সরকারের পক্ষ থেকে এই নির্দেশনা দেওয়া হয়েছে, তাই তারা এই সময়ে আমদানি-রপ্তানি কার্যক্রম পরিচালনার কোনো ট্রাক আসা-যাওয়া করতে দেবে না।

এদিকে বাংলাবান্ধা স্থলবন্দরে খবর নিয়ে জানা গেছে, আকর্ষিক ভারতীয় সরকারের এমন সিদ্ধান্তে ঢাকা, কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন জেলা থেকে আসা পাসপোর্টধারী যাত্রীরা ভোগান্তির শিকার হয়ে বাড়ি ফিরে গেছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।