ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিদেশ থেকে বিনা শুল্কে আনা যাবে না নতুন ফোন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, জুন ৬, ২০২৪
বিদেশ থেকে বিনা শুল্কে আনা যাবে না নতুন ফোন

ঢাকা: বিদ্যমান ব্যাগেজ বিধিমালার অধীনে একজন যাত্রী শুল্ক ও কর পরিশোধ ছাড়া দুটি নতুন মোবাইল ফোন বিদেশ থেকে আনতে পারেন। কিন্তু এখন থেকে সে সুবিধা আর থাকছে না।

 

বিদেশ থেকে ব্যক্তিগত পর্যায়ে মোবাইল ফোন আনার ক্ষেত্রে নতুন নিয়ম চালু করছে সরকার। বিদেশ থেকে মোবাইল ফোন আনার ক্ষেত্রে কিছু সুবিধা আর পাবেন না যাত্রীরা।

বৃহস্পতিবার (৬ জুন) সংসদে বাজেট উপস্থাপনকালে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জানান, ব্যাগেজ বিধিমালা ২০২৩-এ পরিবর্তন আনছে সরকার। সেই সঙ্গে নতুন নিয়মও চালু করা হচ্ছে।

বিদ্যমান ব্যাগেজ বিধিমালায় শুল্ক ও কর পরিশোধ ছাড়া দুটি নতুন মোবাইল ফোন বিদেশ থেকে আনার সুবিধা বাদ দেওয়ার কথা জানিয়েছেন অর্থমন্ত্রী।  

শুল্ক ও কর পরিশোধ ছাড়া এখন কেবল দুটি ব্যবহৃত মোবাইল ফোন আনার সুবিধা রাখার প্রস্তাব করেছেন তিনি। তবে প্রযোজ্য শুল্ক ও কর পরিশোধ করে যাত্রীরা নিজের সঙ্গে একটি নতুন মোবাইল ফোন আনতে পারবেন বলেও প্রস্তাবে উল্লেখ করেছেন অর্থমন্ত্রী।

জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের জন্য সাত লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট উপস্থাপন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুন ৬, ২০২৪
এইচএমএস/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।