ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বরিশালে ডায়াগনস্টিক সেন্টারসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
বরিশালে ডায়াগনস্টিক সেন্টারসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল: বরিশালের হিজলায় অভিযান চালিয়ে তিন ডায়াগনস্টিক সেন্টার ও এক ফার্মেসিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (০৬ অক্টোবর) হিজলা উপজেলার খুন্না এলাকায় তদারকিমূলক অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে ওই জরিমানা করা হয়।

অভিযানে অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ইন্দ্রানী দাস ও বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্রসহ হিজলা থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

সহকারী পরিচালক সুমি রানী মিত্র জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের (অতিরিক্ত সচিব) অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক বরিশালের নির্দেশনায় এ অভিযান চালানো হয়।

অভিযানে তিন ডায়াগনস্টিক সেন্টার ও একটি ফার্মেসিকে সেবার মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট, ধার্য করা মূল্যের অধিক মূল্যে সেবা বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয়ের উদ্দেশ্য সংরক্ষণ করায় মোট ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট ও প্যাম্ফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৪
এমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।