ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

অর্থনৈতিক প্রতিবেদন আরো তথ্যসমৃদ্ধ করার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৪
অর্থনৈতিক প্রতিবেদন আরো তথ্যসমৃদ্ধ করার নির্দেশ ছবি: সংগৃহীত

ঢাকা: সরকারের গত ছয় বছরের অর্থনৈতিক অগ্রযাত্রার প্রতিবেদন আরো তথ্যসমৃদ্ধ করে উপস্থাপনের অনুশাসন দিয়েছে মন্ত্রিসভা। একই সঙ্গে আগের রাজনৈতিক সরকারের সঙ্গে বর্তমান সরকারের অর্থনৈতিক অগ্রযাত্রারও তুলনা করতে বলা হয়েছে।



সোমবার (২২ ডিসেম্বর) সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভায় সরকারের বিগত মেয়াদের অর্থনৈতিক অগ্রযাত্রা এবং সামষ্টিক অর্থনৈতিক সূচকগুলোর সাম্প্রতিক অবস্থান মন্ত্রিসভায় উপস্থাপন করা হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঞা সাংবাদিকদের বলেন, অর্থনৈতিক প্রতিবেদন আরো বিস্তৃত ও তথ্যসমৃদ্ধ করে মন্ত্রিসভায় উপস্থাপনের সিদ্ধান্ত হয়েছে। মন্ত্রিসভার অনুশাসন অনুযায়ী অর্থনৈতিক প্রতিবেদন আরো আপডেট করে মন্ত্রিসভায় উপস্থাপন করবে অর্থ বিভাগ।

মন্ত্রিসভায় উপস্থিত একজন সদস্য সাংবাদিকদের বলেন, ওই প্রতিবেদনে নভেম্বর মাস পর্যন্ত তথ্য উপস্থাপন করা হয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন, যেন ডিজিটাল পদ্ধতিতে সর্বশেষ তথ্য পাওয়া যায়।

প্রতিবেদনে ২০০৭-২০০৮ সালের সময়কার সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সঙ্গে বর্তমান সরকারের অর্থনৈতিক অগ্রযাত্রার তুলনা করা হয়।

মন্ত্রিসভার ওই সদস্য বলেন, ওই সময়ের সঙ্গে তুলনা না করে, রাজনৈতিক সরকারের সঙ্গে অর্থনৈতিক চিত্র তুলনা করতে বলা হয়েছে। এছাড়া ২০০৫-২০০৬ সালের তৎকালীন সরকারের সঙ্গে তুলনা করতে বলেছেন প্রধানমন্ত্রী।

অর্থমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে মন্ত্রিপরিষদ সচিব জানান, তিনি প্রতিবেদন আপডেট করে উপস্থাপন করবেন বলে জানিয়েছেন।

মন্ত্রিসভার বৈঠকে গত ২৫-২৭ নভেম্বর নেপালের কাঠমাণ্ডুতে অনুষ্ঠিত ১৮তম সার্ক শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের প্রতিনিধিদলের অংশগ্রহণ সম্পর্কে অবহিত করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৪

** অপরাধী যেই হোক, কঠোর হাতে দমন করতে হবে
** বিজ্ঞানী মাকসুদুল আলমের মৃত্যুতে মন্ত্রিসভায় শোক প্রস্তাব

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।