ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

পূর্বাচল-ঝিলমিল-উত্তরা তৃতীয় প্রকল্পের নকশা অনুমোদন জুন থেকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
পূর্বাচল-ঝিলমিল-উত্তরা তৃতীয় প্রকল্পের নকশা অনুমোদন জুন থেকে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

ঢাকা: পূর্বাচল, ঝিলমিল ও উত্তরা তৃতীয় পর্বে আবাসিক এলাকায় প্লট গ্রহীতাদের বাড়ি নির্মাণের নকশা অনুমোদন আগামী জুন মাস থেকে শুরু হবে। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষকে (রাজউক) বুধবার নকশা অনুমোদনের এ নির্দেশ দেয়া হয়।

 
 
বুধবার ( ৩১ ডিসেম্বর’ ২০১৪) গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বার্ষিক উন্নয়ন পরিকল্পনা (এডিপি) পর্যালোচনা সভা থেকে এ নির্দেশনা দেয়া হয় বলে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সভায় সভাপতিত্ব করেন।
 
সভায় জানানো হয়, এ ৩টি আবাসিক এলাকার মধ্যে পূর্বাচলে প্রায় ৪০ ভাগ, ঝিলমিল আবাসিক এলাকায় ৮৫ ভাগ এবং উত্তরা তৃতীয় পর্বের ৮০ ভাগ উন্নয়ন কাজ শেষ হয়েছে। নকশা অনুমোদনের আগেই অবশিষ্ট কাজ সম্পন্ন করা যাবে।  

গণপূর্ত মন্ত্রী বলেন, পূর্বাচল ও ঝিলমিলকে সর্বাধুনিক নাগরিক সুবিধাসহ স্বয়ংসম্পূর্ণ পরিবেশবান্ধব স্যাটেলাইট ‘স্মার্ট সিটি’ হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধার অবকাঠামো নির্মাণ অতি দ্রুত শেষ করতে হবে।

সভায় আরো জাননো হয় যে, মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের হার শতকরা ২৩ ভাগ। এ ক্ষেত্রে জাতীয় অগ্রগতির হার ২০ভাগ।

সভায় গৃহায়ন ও গণপূর্ত সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ, রাজউক চেয়ারম্যান জিএম জয়নুল আবেদীন, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী কবির আহমেদ ভূঁইয়া, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান খন্দকার আখতারুজ্জামান, প্রধান স্থপতি আহসানুল হক খান উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa