ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

মিডল্যান্ড ব্যাংকের এমডিকে দুদকের জিজ্ঞাসাবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
মিডল্যান্ড ব্যাংকের এমডিকে দুদকের জিজ্ঞাসাবাদ

ঢাকা: অবৈধ সম্পদ ও অর্থ পাচারের অভিযোগে বেসরকারি মিডল্যান্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আহসান উজ-জামানকে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত দুদকের উপ-পরিচালক এসএম রফিকুল ইসলাম তাকে জিজ্ঞাসাবাদ করেন।



এদিকে জিজ্ঞাসাবাদে তার বিরুদ্ধে অভিযোগ ‘উদ্দেশ্য প্রণোদিত’ বলে দুদকের কাছে বক্তব্য দিয়েছেন।

গতকাল সোমবার (১৪ সেপ্টেম্বর) দুদকে জিজ্ঞাসাবাদের জন্য তলবি নোটিশ পাঠানো হয়। নোটিশে তাকে ২০ সেপ্টেম্বর সকাল ১০টায় আসতে বলা হলেও এর তিন আগেই তিনি দুদকের মুখোমুখি হন। জিজ্ঞাসাবাদে তিনি দুদকের চাহিদা মোতাবেক প্রয়োজনীয় নথিপত্র নিয়ে আসেন।

অবৈধ উপায়ে অর্থ উপার্জন এবং মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের ১০টি একাউন্টের মাধ্যমে ৬৩ কোটি টাকা পাচারের অভিযোগে দুদক তার বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়।   তলবি নোটিশে তার কাছে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকে তাদের যৌথ এবং এককনামে পরিচালিত সব একাউন্ট নম্বর, একাউন্টগুলোতে  রক্ষিত অর্থের উৎসের রেকর্ডপত্র, হিসাব বিবরণী, অন্য কোনো ব্যাংক ও বীমা প্রতিষ্ঠানে তাদের কোনো একাউন্ট নম্বর রয়েছে কি না তার বিস্তারিত বিবরণসহ বিভিন্ন নথি চাওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
এডিএ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।