ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ওয়ালটন ফ্রিজের কম্প্রেসারে ৮ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৫
ওয়ালটন ফ্রিজের কম্প্রেসারে ৮ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি

ঢাকা: ফ্রিজের কম্প্রেসারের জন্য আট বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টির ঘোষণা করেছে ওয়ালটন। আগে এই গ্যারান্টি ছিল পাঁচ বছর।



এখন থেকে ওয়ালটন ফ্রিজ ব্যবহারকারীরা কম্প্রেসারের ক্ষেত্রে বাড়তি তিন বছরের গ্যারান্টি সুবিধা পাচ্ছেন। কম্প্রেসারের মানোন্নয়ন বা এ্যাকুরেসি পারফেকশন আরও নিখুঁত করে ক্রেতা সন্তুষ্টি বাড়াতে ওয়ালটন এ উদ্যোগ নিয়েছে।

রোববার (২০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়ালটন কর্তৃপক্ষ এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে ওয়ালটনের প্রকৌশলীরা জানান, কম্প্রেসারের বড় ধরনের সমস্যা হলে রিপ্লেসমেন্ট বা নতুন কম্প্রেসার যুক্ত করতে হয়। কিন্তু ওয়ালটনের ক্ষেত্রে সাধারণত এ ধরনের সমস্যা হয় না। অবশ্য সমস্যা হলে সহজেই স্বল্প সময়ের মধ্যে সার্ভিস পয়েন্টগুলো থেকে ঠিক করে দেওয়া হয়।

তারা জানান, সাধারণত একজন গ্রাহক অন্তত দশ-পনের বছর নিশ্চিন্তে ওয়ালটন ফ্রিজ ব্যবহার করতে পারেন। অনেকেই অর্থ সাশ্রয়ের জন্য ফ্রিজে নিম্নমানের কম্প্রেসার ব্যবহার করে থাকেন। এর ফলে গ্রহকদের ভোগান্তি পোহাতে হয়। কিন্তু ওয়ালটন অত্যন্ত উচ্চমানের কম্প্রেসার ব্যবহার করায় এর গ্রাহকরা যথেষ্ট সন্তুষ্ট।

নিয়মিত গবেষণা ও প্রযুক্তিগত উৎকর্ষের ফলে ওয়ালটন কম্প্রেসারের মান আরও আপগ্রেড করা হয়েছে বলেও জানান প্রকৌশলীরা।

ওয়ালটনের ডেপুটি ডিরেক্টর প্রকৌশলী গোলাম মোর্শেদ বলেন, ওয়ালটনের কম্প্রেসার ৮ বছরের গ্যারান্টি পিরিয়ডের চেয়ে আরও অনেক বেশি দিন নির্বিঘ্নে ব্যবহার করা যায়। ব্যবহারবিধি সঠিকভাবে মেনে চললে ২০ থেকে ৩০ বছরেও ওয়ালটনের কম্প্রেসারে সমস্যা হওয়ার কথা নয়।

তিনি বলেন, কম্প্রেসারের সিস্টেম যতো নিখুঁত ও সুক্ষ্ম (এ্যাকুইরেট) হবে, এটা তত ভালো সার্ভিস দেবে। কম্প্রেসারের এ্যাকুইরেসি এবং কুলিং সিস্টেমে আগের চেয়ে আরও বেশি পারফেকশন নিয়ে এসেছে ওয়ালটন।
 
ওয়ালটনের রেফ্রিজারেটর গবেষণা ও উন্নয়ন বিভাগের প্রধান প্রকৌশলী মো. মঈনুল হক বলেন, রেফ্রিজারেটর বা ফ্রিজারে ব্যবহৃত কম্প্রেসারগুলো তৈরি হয় অত্যাধুনিক প্রযুক্তি ও উন্নত কাঁচামালের সমন্বয়ে। একদল মেধাবী, প্রশিক্ষিত ও পরিশ্রমী প্রকৌশলী প্রতিনিয়ত গবেষণার মাধ্যমে কম্প্রেসারের মানোন্নয়নের জন্য দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশের আবহাওয়া, বিদ্যুৎ পরিস্থিতি এবং ব্যবহারকারীদের আচরণ বা ব্যবহারের ধরন বিবেচনায় রেখে মানোন্নয়নের কাজ করা হচ্ছে। ফলে ওয়ালটন ব্র্যান্ডের রেফ্রিজারেটর বা ফ্রিজে ব্যবহৃত কম্প্রেসারের দীর্ঘ স্থায়িত্বের নিশ্চয়তা দেওয়া সম্ভব হচ্ছে বলে জানান মঈনুল হক ।

ওয়ালটন সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের সহকারী পরিচালক প্রকৌশলী শাহরিয়ার রেজা বলেন, ফ্রিজ ব্যবহার, পরিবহন ও স্থানান্তরে সাবধানতা অবলম্বন করলে দীর্ঘদিনেও ওয়ালটন কম্প্রেসারের কোনো সমস্যা হয় না।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৫
পিআর/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।