ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

সিলেটে আয়কর মেলা

সেবা আদান-প্রদান শেষ হচ্ছে মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৫
সেবা আদান-প্রদান শেষ হচ্ছে মঙ্গলবার ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: সিলেটে সপ্তাহব্যাপী আয়কর মেলা শেষ হচ্ছে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর)।

এদিন বিকেল ৫টা পর্যন্ত মেলায় রিটার্ন নেওয়া হলেও সংশ্লিষ্টরা জানিয়েছেন, বিকেল ৪টায় সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।



‘সুখি স্বদেশ গড়তে ভাই, আয়করের বিকল্প নাই’ এই স্লোগানে ১৬ সেপ্টেম্বর নগরীর রিকাবীবাজার মোহাম্মদ আলী জিমনেসিয়ামে আয়কর মেলা উদ্বোধন করা হয়। মেলায় করদাতাদের আগমন ছিলো উল্লেখযোগ্য।

প্রতিটি বুথ এবং হেল্প ডেস্কে ছিলো সেবাগ্রহিতাদের দীর্ঘ লাইন। রিটার্ন গ্রহণকারীদের দাবি, করদাতা, রিটার্ন গ্রহণকারীদের সুবিধার কথা চিন্তা করে সপ্তাহব্যাপী মেলার সময়সীমা আরও বাড়াতে পারতো জাতীয় রাজস্ব বোর্ড।

অন্যদিকে ব্যবসায়ীরা মনে করছেন, পরবর্তী বছরে আয়কর মেলার সময়সীমা আরও বাড়ানো হলে সিলেট থেকে লক্ষ্যমাত্রার চেয়ে অতিরিক্ত কর আদায় করা সম্ভব।

আয়কর আনইজীবী সমর বিজয় শ্রী শেখর জানান, এবার সিলেটে আয়কর মেলা ছিল ব্যতিক্রম। বিভাগীয় শহরের পাশাপাশি জেলার পাঁচটি উপজেলাতেও ভ্রাম্যমাণ কর মেলা অনুষ্ঠিত হয়েছে। কর গ্রহণকারী বা সেবাদানকারী সবাই ছিলেন তৎপর। যে কারণে এবারের করমেলা সফলভাবে শেষ হচ্ছে।

সিলেট কর অঞ্চলের কর কমিশনার মাহমুদুর রহমান বলেন, সিলেটের মানুষ সতস্ফুর্তভাবে আয়কর মেলায় এসে কর দিয়েছেন।

তিনি আরও বলেন, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তা-কর্মচারীরা সিলেটসহ সারাদেশে দক্ষতার সঙ্গে রিটার্ন গ্রহণকারীদের সেবা দিয়েছেন।

মঙ্গলবার (২২ সেপ্টম্বর) বিকেলে অনুষ্ঠিতব্য মেলার সমাপনী ‍অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেটের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার আল আমিন।

বিশেষ অতিথি হিসেবে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার ড. এ কে এম নুরুজ্জামান, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের সহ-সভাপতি আফজাল রশিদ চৌধুরী, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক (অর্থ) ও সিলেট বিভাগীয় ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিমের উপস্থিত থাকার কথা রয়েছে।

সপ্তাহব্যাপী মেলায় ২০টি বুথ স্থাপন করা হয়। এর মধ্যে একটি অভ্যর্থনা কক্ষ, ৩টি ই-টিআইএন রেজিস্ট্রেশন বুথ, ১টি তথ্য কেন্দ্র, জনতা ও সোনালী ব্যাংকের একটি করে বুথ এবং রিটার্ন গ্রহণ বুথ রয়েছে ৮টি। পাশাপাশি একটি মেডিকেল ও মহিলাদের জন্য রিটার্ন গ্রহণের আলাদা বুথের সুবিধা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৫
এনইউ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।