ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

রূপগঞ্জে বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের বিক্ষাভ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৫
রূপগঞ্জে বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের বিক্ষাভ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ): নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় বকেয়া বেতন-ভাতা ও ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন পোশাক শ্রমিকরা।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার আউখাব এলাকার হারবেস্ট রিচ গার্মেন্টসের শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিয়ে দফায় দফায় বিক্ষোভ মিছিল করেন।



শ্রমিক ও প্রত্যক্ষদর্শীরা জানান, হারবেস্ট রিচ গার্মেন্টসে প্রায় ৩ হাজার শ্রমিক কাজ করেন। মঙ্গলবার সকালে তাদের ২ মাসের বকেয়া বেতন-ভাতা ও ঈদ বোনাস দেওয়ার কথা ছিল।

কিন্তু দুপুর পর্যন্ত কর্তৃপক্ষ বেতন-ভাতা ও বোনাস না দিলে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। পরে তারা কারাখানার সামনে বিক্ষোভ মিছিল করে ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নেয়।

পরে পুলিশ এসে শ্রমিকদের বুঝিয়ে-শুনিয়ে এবং মালিকপক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদের দাবি-দাওয়া পূরণের আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়। বর্তমানে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান করছেন। ‍

এ বিষয়ে কারখানার প্রশাসনিক কর্মকর্তা রতন বাবু বাংলানিউজকে জানান, বেতন-ভাতা ও ঈদ বোনাস সন্ধ্যার মধ্যেই দিয়ে দেওয়া হবে।

এ বিষয়ে ভুলতা পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) রবিউল ইসলাম জানান, শ্রমিকরা এখন শান্ত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।